Maharashtra Crisis: গোয়ার হোটেলে হুল্লোট নাচ শিন্ডে গোষ্ঠির বিধায়কদের, ঘরে কাঁপছে আত্মীয়রা

হই হই চলছে। গোয়ার হোটেলের বিশাল হলঘরে হুল্লোট নাচ করছেন মহারাষ্ট্রের বিদ্রোহী শিব সেনা বিধায়করা। কারণ, তাঁদের নেতা একনাথ শিন্ডে রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী। (Maharashtra Crisis)…

হই হই চলছে। গোয়ার হোটেলের বিশাল হলঘরে হুল্লোট নাচ করছেন মহারাষ্ট্রের বিদ্রোহী শিব সেনা বিধায়করা। কারণ, তাঁদের নেতা একনাথ শিন্ডে রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী। (Maharashtra Crisis)

বিজেপি মুখ্যমন্ত্রীর পদ নিচ্ছে না এই খবর মুম্বই থেকে পানাজিতে আসতেই একনাথ শিন্ডের অনুগামী বিধায়করা খুশিতে আত্মহারা হয়ে পড়েন। যেভাবে তাঁরা শিন্ডের সঙ্গে মুম্বই থেকে পাড়ি দিয়ে সুরাট পরে গুয়াহাটি ঘুরে পানাজিতে এসে উঠেছেন তা নজিরবিহীন ঘটনা। এমন করে বিধায়ক পলাতক ঘটনা দেশ সহ আন্তর্জাতিক মহলেও চমক তৈরি করেছে।

মহারাষ্ট্রে শিন্ডে ও বিজেপির জোট সরকার গড়ার পর পানাজি থেকে এই বিধায়করা আসবেন। মুম্বইতে তাদের কড়া সরকারি নিরাপত্তা দেওয়া হবে। ততক্ষণে পর্যন্ত গোয়ার সরকার দেবে নিরাপত্তা।

এদিকে সোশ্যাল মিডিয়ায় বিদ্রোহী শিব সেনা বিধায়কদের হুল্লোট নাচ ভাইরাল হতেই মহারাষ্ট্রে থাকা তাঁদের আত্মীয়রা আতঙ্কিত। উগ্র শিব সেনা সমর্থকরা হামলার প্রস্তুতি নিচ্ছে বলে আশঙ্কা করছে প্রশাসন। শিব সেনার উদ্ভব ঠাকরের সমর্থকরা যে কোনও সময় হিংসাত্মক পরিস্থিতি তৈরি করতে পারে এরকম চিন্তা থেকে মুম্বই সহ রাজ্য জুড়ে জারি বিশেষ নিরাপত্তা।

বিদ্রোহী বিধায়কদের আত্মীয়দের আশঙ্কা প্রত্যেকেই হামলার শিকার হতে পারেন। উদ্ভব ঠাকরের নির্দেশে আপাতত শিব সেনা সমর্থকরা শান্ত। তবে এভাবে সরকার ফেলে দেওয়ায় তাদের রোষ বাড়ছে। অন্যদিকে একনাথ শিন্ডের দাবি, তিনি আসলেই বালাসাহেব ঠাকরের নীতি নিয়েছেন। উদ্ভব ঠাকরে যে অ-বিজেপি জোট করেছিলেন তা বালাসাহেবের নীতি বিরোধী।