লালবাগে ক্লোরিন গ্যাসের সিলিন্ডার লিক করে গুরুতর অসুস্থ ১১ জন

মুর্শিদাবাদের লালবাগের ক্লোরিন গ্যাসের সিলিন্ডার থেকে গ্যাস লিক করে অসুস্থ হয়ে পড়েন ১১ জন। ঘটনাস্থলে এসেছে দমকল। আতঙ্ক ছড়িয়ে পড়েছে গোটা এলাকায়। আক্রান্ত ব্যক্তিরা বর্তমানে…

মুর্শিদাবাদের লালবাগের ক্লোরিন গ্যাসের সিলিন্ডার থেকে গ্যাস লিক করে অসুস্থ হয়ে পড়েন ১১ জন। ঘটনাস্থলে এসেছে দমকল। আতঙ্ক ছড়িয়ে পড়েছে গোটা এলাকায়। আক্রান্ত ব্যক্তিরা বর্তমানে লালবাগ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে এসেছে দমকলের একটি ইঞ্জিন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই জায়গায় পিএইচই এর পক্ষ থেকে একটি রিজার্ভার বসানো হয়েছিল। জানা গেছে সরকারের নির্দেশে আগের রিজার্ভারটি পুরনো হয়ে যায়। যার কারণে তা ভেঙে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। যেখানে গ্যাস লিক করেছে সেখানে পুরোপুরি বালি দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। যেখানে ঘটনাটি ঘটেছে তার আশেপাশে মাটি খোঁড়ার কাজ করছিল জেসিপি। কোনও ভাবে সিলিন্ডারে আঘাত লেগে গ্যাস লিক করতে থাকে বলে জানা গিয়েছে।

   

ক্লোরিন গ্যাসের সিলিন্ডারের নব ফেটে গিয়ে এই গ্যাস বের হতে শুরু করে। ঘটনাস্থলে উপস্থিত হয়েছে বিজ্ঞান মঞ্চের আধিকারিকেরা। তারা জানিয়েছে, ক্লোরিন যদি বেশি পরিমাণে বেরিয়ে যায় তা কিন্তু সাধারণ মানুষের জন্য হানিকর হতে পারে। সেখান থেকে মৃত্যু পর্যন্ত হতে পারে।