তাজমহলের মধ্যে মন্দিরের অস্তিত্ব জানতে হাইকোর্টে আবেদন বিজেপির

এবার তাজমহলে (Taj Mahal) বন্ধ থাকা ২২টি ঘর খোলার জন্য আদালতে আবেদন জানাল বিজেপি। তাজমহলে কোন মন্দির ছিল কিনা তাও খতিয়ে দেখার জন্য একটি বিশেষ…

temple in the Taj Mahal

এবার তাজমহলে (Taj Mahal) বন্ধ থাকা ২২টি ঘর খোলার জন্য আদালতে আবেদন জানাল বিজেপি। তাজমহলে কোন মন্দির ছিল কিনা তাও খতিয়ে দেখার জন্য একটি বিশেষ অনুসন্ধানকারী দল গঠনের আর্জি জানিয়েছে।

শনিবার এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চে আবেদনটি করেন বিজেপির অযোধ্যা শাখার ইনচার্জ রজনীশ সিং। এই বিজেপি নেতা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আদালতের কাছে তাঁরা তাজমহলের ২২টি ঘর খোলার জন্য আর্জি জানিয়েছেন। সত্য যাই হোক না কেন সেটা প্রকাশ্যে আসা উচিত।

   

তাজমহল একসময় কোনও শিব মন্দির ছিল কিনা তা জানতে আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া একটি সত্যানুসন্ধানকারী দল গঠন করুক। যত শীঘ্র সম্ভব সেই কাজ শেষ করে তার রিপোর্ট প্রকাশ করুক এএসআই। এমনও দাবি করা হয়েছে।

উল্লেখ্য, উগ্র হিন্দুত্ববাদী একাধিক সংগঠনের দাবি, তাজমহল একসময় ছিল একটি শিবমন্দির। যার নাম ছিল ‘তেজো মহালয়’। পরবর্তীকালে মুঘল সম্রাট শাহজাহান ওই শিব মন্দির ভেঙে ফেলে তাজমহল নির্মাণ করেন।

অভিযোগ, পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাস-সহ নিত্যপ্রয়োজনীয় প্রতিটি জিনিসের আকাশছোঁয়া। অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। এই অবস্থায় সাধারণ মানুষের দৃষ্টি ঘোরাতে ধর্মীয় তাস খেলছে বিজেপি।