জানলার সিটের জন্য টাকা দিয়ে দেওয়ালের কাছে সিট! এয়ারলাইন্সের বিরুদ্ধে মামলা দায়ের

Window Seats: একবার ভাবুন তো, যদি আপনি জানলার সিটের জন্য টাকা দিয়েছেন কিন্তু তার পরিবর্তে দেওয়ালের কাছে সিট পেয়েছেন, তাহলে আপনার কেমন লাগবে? এই সংক্রান্ত…

জানলার সিটের জন্য টাকা দিয়ে দেওয়ালের কাছে সিট! এয়ারলাইন্সের বিরুদ্ধে মামলা দায়ের

Window Seats: একবার ভাবুন তো, যদি আপনি জানলার সিটের জন্য টাকা দিয়েছেন কিন্তু তার পরিবর্তে দেওয়ালের কাছে সিট পেয়েছেন, তাহলে আপনার কেমন লাগবে? এই সংক্রান্ত একটি মামলায়, নিউ ইয়র্কের একটি আইন সংস্থা ডেল্টা এয়ারলাইন্স এবং ইউনাইটেড এয়ারলাইন্সের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। সংস্থাটি অভিযোগ করেছে যে এই বিমান সংস্থাগুলি যাত্রীদের বিভ্রান্ত করেছে। অভিযোগ, যাত্রীদের কাছ থেকে জানলার আসনের জন্য প্রিমিয়াম চার্জ করা হয়, কিন্তু জানলার পরিবর্তে কেবল একটি সেটি দেওয়াল ছিল।

সংস্থাটি যাত্রীদের পক্ষ থেকে মামলা করেছে যারা বলেছে যে যদি তারা জানত যে আসনগুলিতে জানলা নেই, তাহলে তারা এই আসনগুলি বেছে নিত না এবং এর জন্য বেশি টাকা দিত না। বিমান সংস্থাগুলি এখনও এই বিষয়ে কোনও মন্তব্য করেনি।

   

জানলার সিটের জন্য বেশি টাকা দিতে হবে

গ্রিনবাউম ওলব্র্যান্টজ ফার্ম এক বিবৃতিতে বলেছে যে আমরা যাত্রীদের কাছ থেকে অভিযোগ পেয়েছি যারা এই বিষয়ে অত্যন্ত ক্ষুব্ধ। তারা মনে করে যে এর ফলে তাদের ক্ষতি হয়েছে এবং তারা মামলায় যোগ দিতে চান। সংস্থাটি জানিয়েছে যে বেশিরভাগ আমেরিকানই কোনও না কোনও সময়ে এই বিমান সংস্থাগুলির একটিতে ভ্রমণ করে এবং তাদের বেশিরভাগই জানলার পাশে বসতে চায় এবং এই সুযোগের জন্য ভালো পরিমাণ অর্থ প্রদান করতে ইচ্ছুক।

কোনও আগাম সতর্কতা নেই

Advertisements

ডেল্টা এয়ারলাইন্সের বিরুদ্ধে দায়ের করা একটি মামলায় বলা হয়েছে যে নিউ ইয়র্কের একজন বাসিন্দা এই মাসের শুরুতে ক্যালিফোর্নিয়াগামী একটি ফ্লাইটের জন্য ২৩ নম্বর সারির একটি আসন কিনেছিলেন। কিন্তু যখন তিনি ২৩ নম্বর সারিতে পৌঁছান, তিনি দেখতে পান যে তার কেনা সিটে জানলার পরিবর্তে একটি ফাঁকা দেওয়াল ছিল। ওই ব্যক্তি বলেন যে সিটটি নির্বাচন করার সময় তাকে এই বিষয়ে সতর্ক করা হয়নি।

যদিও আলাস্কা এয়ারলাইন্স এবং আমেরিকান এয়ারলাইন্সও জানলাবিহীন আসন বিক্রি করে, তারা গ্রাহকদের তাদের আসন নির্বাচন করার সময় জানিয়ে দেয় যে কোনও জানলা নেই।

দায়ের করা মামলায় অভিযোগ করা হয়েছে যে, ইউনাইটেড এবং ডেল্টা এয়ারলাইন্স দীর্ঘদিন ধরে সোশ্যাল মিডিয়ায় জানলাবিহীন আসন নিয়ে অভিযোগ পাচ্ছিল। এয়ারলাইন্সগুলো এ বিষয়ে অবগত ছিল, কিন্তু তবুও তারা জানলাবিহীন আসনের জন্য বেশি টাকা আদায় করে আসছিল।