Darjeeling: বিখ্যাত সেবক সেতুতে বিস্ফোরণ, দুর্ঘটনা নাকি নাশকতা

ভয়াবহ ছবি। তিস্তা নদীর উপর দার্জিলিং জেলার (Darjeeling) সেবক সেতু বা করোনেশন ব্রিজের উপর প্রবল বিস্ফোরণের পর আগুনের কুন্ডলী পাকিয়ে উঠছে। আতঙ্কিত মানুষের চিৎকার শোনা…

ভয়াবহ ছবি। তিস্তা নদীর উপর দার্জিলিং জেলার (Darjeeling) সেবক সেতু বা করোনেশন ব্রিজের উপর প্রবল বিস্ফোরণের পর আগুনের কুন্ডলী পাকিয়ে উঠছে। আতঙ্কিত মানুষের চিৎকার শোনা যাচ্ছে। কয়েকজন জল আনার জন্য চিৎকার করছেন।

সেবক সেতুর উপর এমন বিস্ফোরণের কারণ কী? জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে একটি গাড়ি থামে করোনেশন সেতুর উপর। সেই গাড়ি থেকে ধোঁয়া বার হতে থাকে। স্থানীয় বাসিন্দারা জানান, কিছুক্ষণের মধ্যে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে ওই গাড়িটিতে। দাউদাউ করে আগুন জ্বলে ওঠে।

এই বিস্ফোরণের জেরে সেবক সেতু দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায় বেশ কিছু ক্ষণের জন্য। ঘটনাস্থলে পৌঁছে যায় সেবক এবং মংপং থানার পুলিশ।

এ কি নাশকতার চেষ্টা নাকি দুর্ঘটনা? উঠছে প্রশ্ন। বহু পুরনো এই গুরুত্বপূর্ণ সেতু উত্তরবঙ্গের অন্যতম যোগাযোগ সেতু। পুরনো সেতুর ক্ষতি এমনিতেই হয়ে আছে। তার উপর বিস্ফোরণ ধাক্কায় আরও ক্ষতি হবার প্রবল আশঙ্কা।

হেরিটেজ তকমা পাওয়া সেবক সেতুতে কেন বিস্ফোরণ হয়েছে তার তদন্ত করছে দার্জিলিং জেলা পুলিশ। বিস্ফোরণের জেরে করোনেশন সেতুর কোনও অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

উত্তরবঙ্গের অতি গুরুত্বপূর্ণ সেবক সেতু ৩১ নম্বর জাতীয় সড়কের সঙ্গে যোগাযোগ রক্ষা করে। দার্জিলিং জেলার শিলিগুড়ি থেকে জলপাইগুড়ি ও ডুয়ার্সের মালবাজার, ওদলাবাড়ি হয়ে প্রতিবেশি রাজ্য অসমের সঙ্গেও যোগাযোগ হয় সেবক সেতু দিয়েই।

স্খানীয় কয়েকজনের দাবি ঐতিহ্যবাহী করোনেশন ব্রিজ অনেকটাই দুর্বল এবং এরকম বিস্ফোরণের ফলে আরও দুর্বল হতে পারে।