পেগাসাসকাণ্ডে মমতার অভিযোগ অস্বীকার টিডিপি’র

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ অস্বীকার করল তেলেগু দেশম পার্টি। বুধবার রাজ্য বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন যে তাঁর কাছেও পেগাসাস (pagasus) কেনার অফার এসেছিল…

mamata-chandrababu-naidu

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ অস্বীকার করল তেলেগু দেশম পার্টি। বুধবার রাজ্য বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন যে তাঁর কাছেও পেগাসাস (pagasus) কেনার অফার এসেছিল কিন্তু তিনি কেনেননি। তিনি বলেন, অন্ধ্রপ্রদেশ কিনেছিল। আর এই নিয়ে এবার মুখ খুলল টিডিপি।

তেলুগু দেশম পার্টির (টিডিপি) সাধারণ সম্পাদক নারা লোকেশ জানিয়েছেন, চন্দ্রবাবু নাইডুর নেতৃত্বাধীন বিগত অন্ধ্রপ্রদেশ সরকার স্পাইওয়্যার পেগাসাস কেনেনি। এর পাশাপাশি নারা লোকেশও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ অস্বীকার করেছেন।

লোকেশ বলেন, ‘আমরা কখনও কোনও স্পাইওয়্যার কিনিনি। আমরা কখনোই কোনো অবৈধ ফোন ট্যাপিংয়ের সঙ্গে জড়িত ছিলাম না। মাননীয়া সকলকে ভুল তথ্য দিয়েছেন।’

মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার পশ্চিমবঙ্গ বিধানসভায় প্রকাশ করেছিলেন যে তাঁর সরকারকে পেগাসাস স্পাইওয়্যারের প্রস্তাব দেওয়া হয়েছিল, যা তিনি প্রত্যাখ্যান করেছিলেন কারণ এটি মানুষের গোপনীয়তা লঙ্ঘনের সম্ভাবনা রয়েছে।

লোকেশ, যিনি নাইডু মন্ত্রিসভায় তৎকালীন তথ্য প্রযুক্তি মন্ত্রী ছিলেন, তিনি বলেছিলেন যে এই স্পাইওয়্যারটি রাজ্য সরকারকে দেওয়া হয়েছিল কিন্তু তারা তা প্রত্যাখ্যান করেছিল।

তিনি বলেন, “যদি সত্যিই আমাদের কাছে পেগাসাস থাকত, তাহলে জগন মোহন রেড্ডি কি তার সমস্ত জঘন্য কাজের জন্য আমাদের ছেড়ে দিতেন?”
নারা লোকেশ আরও প্রকাশ করেছেন যে ২০২১ সালের আগস্টে তৎকালীন ডিজিপি গৌতম সাওয়াং-এর অফিস থেকে প্রাপ্ত একটি আরটিআই উত্তর স্পষ্ট করে দিয়েছিল যে অন্ধ্র প্রদেশ সরকার ‘কখনও’ পেগাসাস সফ্টওয়্যার সংগ্রহ করেনি।

<

p style=”text-align: justify;”>