কলকাতা বিমানবন্দরে চালু পেইড কনসিয়ার সার্ভিস, কী সুবিধা পাবেন যাত্রীরা?

কলকাতা: কলকাতা বিমানবন্দরে চালু হল পেইড কনসিয়ার্জ সার্ভিস৷ এই পরিষেবা বিশেষভাবে সহায়ক হবে সেইসব যাত্রীদের জন্য, যারা বিমানবন্দর সম্পর্কে অপরিচিত, অথবা অসুস্থ কিংবা বয়স্ক। “মিট…

Kolkata airport launches paid concierge service

কলকাতা: কলকাতা বিমানবন্দরে চালু হল পেইড কনসিয়ার্জ সার্ভিস৷ এই পরিষেবা বিশেষভাবে সহায়ক হবে সেইসব যাত্রীদের জন্য, যারা বিমানবন্দর সম্পর্কে অপরিচিত, অথবা অসুস্থ কিংবা বয়স্ক।

“মিট অ্যান্ড গ্রিট” নামে পরিচিত এই সার্ভিসটি একটি বেসরকারি সংস্থা চালু করেছে৷ এটি নেতাজী সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল বিল্ডিংয়ে উদ্বোধন করা হয়েছে। এই সার্ভিসের মাধ্যমে যাত্রীরা পাবেন ব্যক্তিগত সহায়তা, লাগেজ হ্যান্ডলিং-এর মতো আরও অনেক সুবিধা৷ যাতে সকলের যাত্রা আরও আরামদায়ক ও নির্ঝঞ্ঝাট হতে পারে।

   

কলকাতা বিমানবন্দরের বিমানবন্দর পরিচালক ড. প্রভাত রঞ্জন বেউরিয়া এই পরিষেবা চালু করার পর বলেন, “এলিট অ্যাসিস্ট- এটি প্রিমিয়াম বিমানবন্দর কনসিয়ার্জ সার্ভিস। এবার থেকে এই পরিষবার মাধ্যমে আপনারা পাবেন লাগেজ হ্যান্ডেলিং, চেক-ইন সহায়তা, এবং সমগ্র যাত্রায় নিরবচ্ছিন্ন সহায়তা।”

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এই সার্ভিসটি ব্যবহার করতে হলে যাত্রীদের ৫০০ টাকা ফি দিতে হবে৷ যাত্রীরা যদি এই সার্ভিসের মাধ্যমে সাহায্য চান, তবে তারা টার্মিনাল বিল্ডিংয়ে উপস্থিত কোম্পানির কর্মীদের কাছ থেকে চেক-ইন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন। এর পাশাপাশি, লাগেজ ব্যবস্থাপনার জন্য পোর্টারদের সাহায্যও পাওয়া যাবে।

এই সুবিধাটি আগমন এবং প্রস্থান উভয় ধরনের যাত্রীদের জন্যই উপলব্ধ থাকবে।