জয়ের ধারা বজায় রাখার লক্ষ্য চেন্নাইয়িন এফসির, কী বললেন ওয়েন কোয়েল ?

গত মরসুমে সকলকে চমকে দিয়ে আইএসএলের (ISL 2024) প্লে-অফ নিশ্চিত করেছিল চেন্নাইয়িন এফসি। কিন্তু চূড়ান্ত সাফল্য আসেনি। ছিটকে যেতে হয়েছিল পরবর্তী ম্যাচেই। কিন্তু সেইসব এখন…

Chennaiyin FC Head Coach Owen Coyle

গত মরসুমে সকলকে চমকে দিয়ে আইএসএলের (ISL 2024) প্লে-অফ নিশ্চিত করেছিল চেন্নাইয়িন এফসি। কিন্তু চূড়ান্ত সাফল্য আসেনি। ছিটকে যেতে হয়েছিল পরবর্তী ম্যাচেই। কিন্তু সেইসব এখন অতীত। বর্তমানে ইন্ডিয়ান সুপার লিগের নয়া সিজনে যথেষ্ট ভালো ছন্দে রয়েছে ওয়েন কোয়েলের (Owen Coyle) চেন্নাইয়িন এফসি। প্রথম ম্যাচেই তাঁরা পরাজিত করেছিল সার্জিও লোবেরার ওডিশা এফসিকে। যা নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়িয়েছিল ফারুক চৌধুরীদের। কিন্তু দ্বিতীয় ম্যাচেই আটকে যেতে হয় টুর্নামেন্টের নতুন ক্লাব মহামেডান স্পোর্টিং ক্লাবের কাছে।

নিঃসন্দেহে তা বিরাট বড় ধাক্কা ছিল সমর্থকদের কাছে। এমনকি এই পরাজয়ের প্রভাব পড়েছিল পরবর্তী ম্যাচে। যেখানে থাংবোই সিংটোর দুর্বল হায়দরাবাদ এফসির সাথে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছিল দক্ষিণের এই ফুটবল দলকে। তবে গত অ্যাওয়ে ম্যাচেই সাফল্য পেয়েছে লুকাস বামব্রিলার দল। ম্যাচের আগে সেভাবে অনুশীলন করার সুযোগ না পেলেও অনায়াসেই তাঁরা পরাজিত করে পেদ্রো বেনালির শক্তিশালী নর্থইস্ট ইউনাইটেডকে। সেই ধারা বজায় রেখেই পরবর্তী ম্যাচ জিততে চাইছে চেন্নাইয়িন ফুটবল দল।

   

সূচি অনুযায়ী বৃহস্পতিবার সন্ধ্যায় ইন্দোরে নিজেদের ঘরের মাঠে পরবর্তী ম্যাচ খেলবে আইএসএলের এই ক্লাব। যেখানে তাঁদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে মানোলো মার্কুয়েজের এফসি গোয়া। উল্লেখ্য, গত কয়েক ম্যাচ ধরে একেবারেই ছন্দে নেই গোয়া শিবির। নর্থইস্ট ইউনাইটেডের সঙ্গে পয়েন্ট নষ্ট করার পর ফের পরাজিত হতে হয়েছে মুম্বাই সিটি এফসির কাছে। সেখান থেকেই এখন ঘুরে দাঁড়ানোর লড়াই জয় গুপ্তাদের। তাই লড়াইটা যে খুব একটা সহজ হবে না সেটা ভালো মতই আন্দাজ করতে পারছেন ওয়েন কোয়েল (Owen Coyle)।

ম্যাচের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “আমরা এখন মূলত হোম ম্যাচ গুলিকে বিশেষ গুরুত্ব দিতে চাই। তাতে প্রতিপক্ষ এফসি গোয়া হোক বা মোহনবাগান। আগামীকাল আমরা নিজেদের সেরাটা দিয়ে লড়াই করতে চাই। আমরা পরিকল্পনা অনুযায়ী এগোতে পারলে জয় ছিনিয়ে নিতে পারব।” ওয়েন কোয়েল আরও বলেন, ” আমরা গত বছরের তুলনায় অনেক ভালো পরিস্থিতিতে রয়েছি। আমি বিশ্বাস করি যে আমরা গত বছরের তুলনায় অনেক ভালো দল কিন্তু অন্য কয়েকটি দলও ভালো রয়েছে। তবে আমাদের প্রত্যেকের লড়াই করার জন্য মুখিয়ে আছে।”