‘ডানা’-র চোখ রাঙানি সামলাতে ১৫১টি ট্রেন বাতিলের ঘোষণা করল রেল

চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় ‘ডানা’। ধেয়ে আসতে পারে ১২০ থেকে ১৩৫ কিলোমিটার বেগে। বৃহস্পতিবারই পুরী-সাগরদ্বীপের মাঝে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়। রাজ্য প্রশাসনের পাশাপাশি তাই সতর্ক রেলও…

Indain Railway

চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় ‘ডানা’। ধেয়ে আসতে পারে ১২০ থেকে ১৩৫ কিলোমিটার বেগে। বৃহস্পতিবারই পুরী-সাগরদ্বীপের মাঝে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়। রাজ্য প্রশাসনের পাশাপাশি তাই সতর্ক রেলও (Indian Railway)। ইস্ট-কোস্ট রেল ও দক্ষিণ পূর্ব রেলের তরফে আগামী তিনদিন একাধিক ট্রেন বাতিলের কথা বলা হয়েছে। বিপর্যয় মোকাবিলার জন্য প্রস্তুত থাকছে শিয়ালদা ডিভিশনও। 

বিপর্যয়ের পূর্বাভাস পেয়ে বেশ কিছু দূরপাল্লার ট্রেন বাতিলের কথা ঘোষণা করেছে দক্ষিণ পূর্ব রেলওয়ে। সেই তালিকায় রয়েছে বহু ট্রেন। যেগুলির মধ্যে বেশ কিছু ট্রেন হাওড়া, শালিমার সাঁতরাগাছি থেকে ছাড়ার কথা ছিল। আজ অর্থাৎ ২২ অক্টোবর কন্যাকুমারী-ডিব্রুগড় ট্রেনটি বাতিল করা হয়েছে। 

   

২৩, ২৪ এবং ২৫ অক্টোবর মিলিয়ে মোট মোট ১৫১টি দূরপাল্লার ট্রেন বাতিল থাকছে। যার মধ্যে প্রায় ৮০টি ট্রেন রয়েছে এই রাজ্যের। ২৪ এবং ২৫ অক্টোবর বাতিল থাকা ট্রেনের সংখ্যা সবচেয়ে বেশি। নিউ দিল্লী ভুবনেশ্বর থেকে শুরু করে হাওড়া দীঘা গামী ট্রেন চালানো হচ্ছে না। এমনকি দীঘা থেকে মালদা টাউন যাতায়াতকারী ট্রেনটিও বাতিল থাকছে। 

এদিকে পরিস্থিতি সামাল দিতে বাড়তি সতর্কতা নিতে চলেছে পূর্ব রেল। হাওড়া এবং শিয়ালদা ডিভিশনে বাড়তি সতর্কতা হিসেবে খোলা হচ্ছে কন্ট্রোল রুম। লাইনে জল জমে লোকাল ট্রেন চলাচল যাতে ব্যাহত না হয় সেজন্য পাম্প বসানো হচ্ছে। আবার বিদ্যুৎ সংযোগ না থাকলে যাতে ট্রেন ঠিকঠাক চলে সেজন্য ব্যবস্থা নিয়েছে রেল (Indian Railway)। যেই ট্রেনগুলি বাতিল করা হয়েছে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।