সদ্য লঞ্চ করা এই বাইক নিয়ে বিশেষ ঘোষণা করল Triumph, কী জানাল সংস্থা?

ভারতে নতুন মোটরসাইকেলের ডেলিভারি আরম্ভের কথা ঘোষণা করল ট্রায়াম্ফ ইন্ডিয়া (Triumph India)। মডেলটি হচ্ছে – Triumph Daytona 660। এটি এদেশে সংস্থার নতুন সুপারস্পোর্ট মোটরসাইকেল। সম্প্রতি…

triumph-daytona-660

ভারতে নতুন মোটরসাইকেলের ডেলিভারি আরম্ভের কথা ঘোষণা করল ট্রায়াম্ফ ইন্ডিয়া (Triumph India)। মডেলটি হচ্ছে – Triumph Daytona 660। এটি এদেশে সংস্থার নতুন সুপারস্পোর্ট মোটরসাইকেল। সম্প্রতি লঞ্চ হওয়া মডেলটির দাম ৯.৭২ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। বিভিন্ন কারণে নির্ধারিত সময়ের চাইতে ডেলিভারি শুরু হতে দেরি হয়েছে। তবে একমাস আগে এই বাইক বুক করেছেন এমন ক্রেতারা এবারে এটি বাড়ি নিয়ে আসতে পারবেন বলে জানিয়েছে Triumph।

Daytona 660 সংস্থার Trident 660-এর একই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি। এতে রয়েছে চোখ ধাঁধানো স্পোর্টি ডিজাইন, ফুল ফেয়ারিং স্টাইল এবং টুইন এলইডি হেড লাইট। মোট তিনটি রঙের বিকল্পে এই বাইক বেছে নেওয়া যায় – স্নোদোনিয়া হোয়াইট, স্যাটিন গ্রানাইট এবং কার্নিভাল রেড।

   

অ্যাডভেঞ্চার প্রেমীদের জন্য সুখবর! এবার Hero XPulse আরও বড় ইঞ্জিনের সঙ্গে আসছে

Daytona 660-এ রয়েছে একটি ৬৬০ সিসি, ইনলাইন ট্রিপল ইঞ্জিন। এটি থেকে ১১,২৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৯৫ বিএইচপি শক্তি এবং ৮,২৫০ আরপিএম গতিতে ৬৯ এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরের সঙ্গে সংযুক্ত রয়েছে ৬-স্পিড গিয়ারবক্স। এছাড়া এতে উপলব্ধ রেইন, রোড এবং স্পোর্ট মোড।

একের পর এক চমক! আসন্ন EICMA-র মঞ্চে উন্মোচিত হচ্ছে এই বাইকগুলি

Triumph Daytona 660-তে হার্ডওয়্যার হিসেবে দেওয়া হয়েছে একটি স্টিল ফ্রেম, Showa SFF-BP ফর্ক এবং Showa মোনোশক সাসপেনশন। ব্রেকিংয়ের জন্য রয়েছে সামনে ৩১০ মিমি টুইন এবং পেছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক। বাজারে বাইকটির প্রতিদ্বন্দ্বী হিসাবে উপস্থিত Kawasaki Ninja 650 এবং Suzuki GSX-8R।