মানসিক চাপে রয়েছেন নির্যাতিতার বাবা-মা, শাহকে আর্জি জরুরি সাক্ষাতের

আরজি কর কাণ্ডের আবহে এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ করলেন আরজি করে নিহত তরুণী চিকিৎসকের বাবা-মা। দেখা করার ইচ্ছে প্রকাশ…

The victim's parents are under mental stress; they emailed Shah requesting an urgent meeting.

আরজি কর কাণ্ডের আবহে এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ করলেন আরজি করে নিহত তরুণী চিকিৎসকের বাবা-মা। দেখা করার ইচ্ছে প্রকাশ করে মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রীকে একটি ইমেল পাঠিয়েছেন তাঁরা। আরজি করে (RG Kar Protest) তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার বিচারের দাবিতে গোটা দেশের বিভিন্ন প্রান্তে প্রতিবাদে সরব হয়ে উঠেছে সাধারণ মানুষ থেকে শুরু করে সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট মানুষেরা।

দিনের পর দিন জুনিয়র চিকিৎসকদের সঙ্গে রাজপথে মিছিলে পা মিলিয়েছে আমজনতা। সেইসব মিছিলে মেয়ের বিচারের দাবিতে সামিল হয়েছিলেন নির্যাতিতার বাবা-মা। এমনকি ‘রাত দখল’ থেকে শুরু করে অন্যানো আরও মিছিলে সামিল হয়েছিলেন তাঁরা। এর মধ্যে অমিত শাহের সঙ্গে দেখা করতে চাইলেন নির্যাতিতার বাবা-মা। কিন্তু কেন? আজ অর্থাৎ মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর জন্মদিন।

   

আর এদিনই ইমেলে শাহকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর পাশাপাশি নিজেদের অসহায়তার কথাও জানিয়েছেন নির্যাতিতার বাবা। কলকাতা পুরসভার ৫০ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর সজল ঘোষ দাবি করে বলেছেন, মঙ্গলবার সকালেই শাহকে ইমেল পাঠিয়েছেন নির্যাতিতার বাবা। তিনি লিখেছেন, মেয়ের সঙ্গে এমন ঘটনা ঘটে যাওয়ার পর থেকে অসহায় বোধ করে প্রবল মানসিক চাপের মধ্যে রয়েছেন দম্পতি। এমন পরিস্থিতিতে অমিত শাহের সঙ্গে দেখা করে তাঁরা কিছু বিষয়ে আলোচনা করতে চান।

এমনকি আরজি করের মহিলা চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী কী ভাবছেন, সেটাও জানতে চান নির্যাতিতার বাবা-মা। আর তাই যাতে শাহ তাঁদের কিছুটা সময় দেন সেই আর্জি জানিয়েছেন তাঁরা। প্রসঙ্গত, আগামীকাল বুধবার রাজ্যে আসার কথা ছিল অমিত শাহের। কিন্তু হঠাৎই সোমবার বিকেলে বঙ্গ সফর বাতিল করেন স্বরাষ্ট্রমন্ত্রী। কিন্তু কেন সফর বাতিল হল সেই সম্পর্কে কিছু না জানা গেলেও বিজেপি জানিয়েছে, দুর্যোগ পরিস্থিতির জন্যই আপাতত রাজ্যে আসছেন না তিনি।

তবে বিজেপির দাবি, সফর বাতিল হয়নি সেটা আপাতত স্থগিত রয়েছে। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এ রাজ্যে এলে তিনি নির্যাতিতার বাবা-মায়ের সঙ্গে দেখা করবেন কিনা সে বিষয়ে এখনও পর্যন্ত জানা যায়নি। উল্লেখ্য, আরজি কর কাণ্ডের আবহে নিজেদের ১০ দফা দাবি নিয়ে দীর্ঘদিন ধরে আমরণ অনশন চালাচ্ছিলেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা। গতকাল অর্থাৎ সোমবার নবান্নের বৈঠকের পর সেই অনশন তোলেন জুনিয়র চিকিৎসকরা।

আন্দোলনকারীরা জানিয়েছিলেন, সরকারের অনুরোধে নয় বরং নির্যাতিতার বাবা-মায়ের অনুরোধেই তাঁরা তাঁদের এই অনশন প্রত্যাহার করেছেন। সোমবার রাতে জুনিয়র ডাক্তারদের সেই অনশনমঞ্চে গিয়েছিলেন নির্যাতিতার বাবা-মা। সেখান থেকে নির্যাতিতার বাবা জুনিয়র চিকিৎসকদের উদ্দেশ্যে বলেছেন, “এঁদের জন্য একদিন না একদিন আমার মেয়ের জন্য ন্যায়বিচার ঠিক ছিনিয়ে আনব।” তবে নির্যাতিতার বাবা-মায়ের পাঠানো চিঠির প্রত্যুত্তরে তাঁদের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবার সাক্ষাৎ করবেন কিনা এখন সেটাই দেখার।