TGT-PGT শিক্ষকের 9000 টিরও বেশি পদে নিয়োগ, বিস্তারিত জানুন

Teaching Job: হাইস্কুল ও ইন্টারমিডিয়েটে টিজিটি-পিজিটি শিক্ষক হওয়ার স্বপ্ন পূরণ হতে পারে। আসামের মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর TGT এবং PGT-এর নয় হাজারেরও বেশি পদের জন্য আবেদন আহ্বান…

Teacher

Teaching Job: হাইস্কুল ও ইন্টারমিডিয়েটে টিজিটি-পিজিটি শিক্ষক হওয়ার স্বপ্ন পূরণ হতে পারে। আসামের মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর TGT এবং PGT-এর নয় হাজারেরও বেশি পদের জন্য আবেদন আহ্বান করেছে। এর জন্য অনলাইনে আবেদনের প্রক্রিয়াও শুরু হয়েছে। অফিসিয়াল ওয়েবসাইট madhyamik.assam.gov.in-এ গিয়ে আবেদন করতে হবে। এই নিয়োগের মাধ্যমে, 8004 টিজিটি এবং 1385 পিজিটি শিক্ষক নিয়োগ করা হবে। এই নিয়োগের জন্য আবেদনের শেষ তারিখ 15 নভেম্বর।

টিজিটি এবং পিজিটি নিয়োগের জন্য আবেদন ফি

   

TGT এবং PGT নিয়োগের জন্য, অসংরক্ষিত বিভাগের প্রার্থীদের 500 টাকা আবেদন ফি দিতে হবে। যেখানে SC/ST/PWD বিভাগের প্রার্থীদের জন্য আবেদন ফি হল 350 টাকা।

TGT এবং PGT এর জন্য যোগ্যতা

TGT-এর জন্য, প্রার্থীদের 50 শতাংশ নম্বর সহ প্রাসঙ্গিক বিষয়ে স্নাতক হতে হবে। চাথের শিক্ষক শিক্ষার জন্য জাতীয় পরিষদ স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিএড হতে হবে। যেখানে পিজিটির জন্য, একজনকে অবশ্যই প্রাসঙ্গিক বিষয়ে পিজি সহ বিএড করতে হবে। আরও তথ্যের জন্য বিজ্ঞপ্তি দেখুন।

কত বেতন পাবেন?

TGT – TGT শিক্ষক 14,000/- থেকে 7,0000/- টাকা এবং গ্রেড পে 8700/- টাকা প্রতি মাসে বেতন পাবেন। এর পাশাপাশি অন্যান্য ভাতাও পাওয়া যাবে। 

PGT- PGT শিক্ষক প্রতি মাসে 22,000/- টাকা থেকে 97000/- টাকা এবং গ্রেড পে 11,800/- টাকা পর্যন্ত বেতন পাবেন৷