গোপনে কোনো ব্যক্তির ফোনে ফটো এবং ভিডিও দেখা উচিত নয়, নিরাপদ রাখতে অবলম্বন করুন এই পদ্ধতি

ফোনে এমন অনেক ছবি এবং ভিডিও রয়েছে যা গ্যালারিতে খোলা রাখা যায় না। ফোনটি পরিবার বা বন্ধুদের কাছে থাকলে তারা গোপনে জানার চেষ্টা করে। এমন…

photo video hide feature in phone গোপনে কোনো ব্যক্তির ফোনে ফটো এবং ভিডিও দেখা উচিত নয়, নিরাপদ রাখতে অবলম্বন করুন এই পদ্ধতি

ফোনে এমন অনেক ছবি এবং ভিডিও রয়েছে যা গ্যালারিতে খোলা রাখা যায় না। ফোনটি পরিবার বা বন্ধুদের কাছে থাকলে তারা গোপনে জানার চেষ্টা করে। এমন পরিস্থিতিতে আপনি আপনার ফোনে ফটো এবং ভিডিও লুকিয়ে রাখতে পারেন। 

এই ফিচারটি আপনি ফোনেই পাবেন, আপনার কোনো থার্ড পার্টি অ্যাপ্লিকেশনের প্রয়োজন হবে না। আপনি এক ক্লিকে অন্যদের থেকে আপনার সম্পূর্ণ ডেটা লুকিয়ে রাখতে পারেন। কিন্তু আপনি কিভাবে এই কাজ করবেন? এটি জানতে, এখানে দেওয়া সম্পূর্ণ প্রক্রিয়াটি পড়ুন।

   

এই প্রক্রিয়া অনুসরণ করুন

এর জন্য প্রথমে আপনার স্মার্টফোনের ফটো অ্যাপে যান, ফটো অ্যাপে যাওয়ার পর কালেকশন অপশনটি দেখা যাবে, কালেকশন অপশনে ক্লিক করুন, একটু নিচে স্ক্রল করুন, এখানে আপনাকে ৩টি অপশন দেখানো হবে। 

 সুদ ছাড়াই এখান থেকে 3,389 টাকার EMI-এ কিনুন Samsung থেকে iPhone

সবশেষে দেখবেন লকড অপশন দেখা যাবে, লকড অপশনে ক্লিক করুন, এর পর আপনার সব ছবি গোপন রাখতে পারবেন। আপনি যদি সেই ছবিগুলি দেখতে চান তবে তার জন্য ফেস আইডি লাগবে। আপনার সম্পূর্ণ লক করা ডেটা শুধুমাত্র ফেস আইডির পরেই খোলা হবে।

ডেটা ব্যাকআপ?

ডেটা লক করা ছাড়াও, আপনি ক্লাউড আইকনে ক্লিক করে লক করা ডেটার ব্যাকআপও নিতে পারেন। যাতে আপনি যেখানেই সাইন ইন করবেন, এই ফটোগুলি সেখানে খোলা থাকবে। 

কিন্তু আপনি যদি একই আইডি দিয়ে বারবার অন্য ডিভাইসে সাইন ইন করেন, তাহলে এই অপশনটি কিছুটা ঝুঁকিপূর্ণ, কারণ এই ডেটা সব ডিভাইসে দেখানো হয়। এমন পরিস্থিতিতে, আপনি যদি এটি বন্ধ রাখেন তবে এটি কেবল আপনার ডিভাইসে প্রদর্শিত এবং লক থাকবে।

আপনি যদি আরও বেশি গোপনীয়তা পেতে চান, আপনি আপনার ফোনে অ্যাপ লক ইনস্টল করতে পারেন। বাজারে এমন অনেক অ্যাপ্লিকেশন পাওয়া যায় যা ডেটা হাইড ফিচার অফার করে, যার লক সিস্টেমও সহজ এবং নিরাপদ।