একের পর এক চমক! আসন্ন EICMA-র মঞ্চে উন্মোচিত হচ্ছে এই বাইকগুলি

আগামী মাস অর্থাৎ নভেম্বরেই ইতালির মিলানে জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হতে চলেছে মোটরসাইকেল প্রদর্শনী EICMA 2024। এবারের এই অনুষ্ঠান বেশ আকর্ষণীয় হতে চলেছে। কারণ এতে আত্মপ্রকাশ করতে…

KTM 390 Adventure will come at EICMA 2024

আগামী মাস অর্থাৎ নভেম্বরেই ইতালির মিলানে জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হতে চলেছে মোটরসাইকেল প্রদর্শনী EICMA 2024। এবারের এই অনুষ্ঠান বেশ আকর্ষণীয় হতে চলেছে। কারণ এতে আত্মপ্রকাশ করতে চলেছে ক্রেতাদের বহু প্রতীক্ষিত কিছু দুর্দান্ত মোটরসাইকেল। যার মধ্যে কয়েকটি ভারতের বাজারেও লঞ্চ হবে। Royal Enfield থেকে শুরু করে KTM, এই সংস্থাগুলির হাত ধরে উন্মোচিত হতে চলেছে মডেলগুলি। এমনই আসন্ন বিশেষ তিনটি বাইক সম্পর্কে আলোচনা করা হল।

Royal Enfield Classic Electric

   

EICMA-র মঞ্চে উন্মোচিত হতে চলা তালিকার সর্বপ্রথম বাইকটি হচ্ছে Classic Electric। নাম শুনেই বুঝতে পারছেন এটি একটি ইলেকট্রিক বাইক। এটি আনা হচ্ছে বলে আগেই জানিয়েছে সংস্থা। এদিকে গত বছর এই একই মঞ্চে Himalayan Electric-এর উপর থেকেও পর্দা সরানো হয়েছিল। কিন্তু সেটি বাজারে এখনও আনা হয়নি। তবে ক্লাসিক ইলেকট্রিক মডেলটি গণ উৎপাদনের জন্য প্রস্তুত বলেই মনে করা হচ্ছে। এটি ভিন্ন নামে (Flying Fea) বাজারে আসতে পারে। লঞ্চের পর এই মডেলটি সংস্থার সর্বাধিক মূল্যবান বাইকের তকমা পাবে।

ভারতীয় বাজারে শোরগোল ফেলে লঞ্চ হল নতুন পালসার বাইক

Royal Enfield Classic 650 

Classic ব্র্যান্ডের আরও একটি বাইক উন্মোচিত করবে রয়্যাল এনফিল্ড। এর নাম Classic 650। সংস্থার বিখ্যাত ৬৫০ সিসি ইঞ্জিন সহ আসবে এটি। একই মোটর Interceptor ও Super Meteor-এও ব্যবহার করা হয়েছে। আসন্ন মডেলটিতেও ক্লাসিক ঘরানা বজায় থাকবে। লঞ্চের পর এটি সংস্থার পোর্টফোলিওতে Shotgun ও Super Meteor-এর মাঝামাঝিতে স্থান পাবে। 

‘ববার’ বাইকের বাজারে দশ গোল দিতে Royal Enfield আনছে নতুন মডেল, রইল যাবতীয় খুঁটিনাটি

KTM 390 Adventure

আসন্ন EICMA-র মন্ত্রী পা রাখতে চলেছে কেটিএম এর নতুন অ্যাডভেঞ্চার বাইক। পরবর্তীতে এটি ভারতের বাজারেও লঞ্চ হবে। Himalayan 450-র সঙ্গে টক্কর নিতেই বাজারে নয়া ভার্সনে আনা হচ্ছে বাইকটি। এতে থাকছে অফ-রোডিং সক্ষমতা। ফিচারের তালিকায় ক্রুজ কন্ট্রোল নতুনভাবে সংযোজিত হতে পারে। ডিসেম্বর থেকে ভারতের বাজারে বাইকটির বুকিং শুরু হতে চলেছে বলে অনুমান করা হচ্ছে।