ওডিশার বিপক্ষে বদলার লড়াই লাল-হলুদ কোচের

গত ১৯ অক্টোবর কলকাতায় এসেছেন অস্কার ব্রুজন‌‌‌ (Oscar Bruzon)। তারপর কিছুটা বিশ্রাম নিয়েই ইমামি ইস্টবেঙ্গল (East Bengal FC) দলের সঙ্গে যোগ দিয়েছেন এই নব নিযুক্ত…

East Bengal Coach Oscar Bruzon

গত ১৯ অক্টোবর কলকাতায় এসেছেন অস্কার ব্রুজন‌‌‌ (Oscar Bruzon)। তারপর কিছুটা বিশ্রাম নিয়েই ইমামি ইস্টবেঙ্গল (East Bengal FC) দলের সঙ্গে যোগ দিয়েছেন এই নব নিযুক্ত কোচ। একটা সময় ডার্বি ম্যাচে তাঁর ডাগ আউটে থাকা নিয়ে ধোঁয়াশা দেখা দিলেও, শেষ পর্যন্ত সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে চলে আসেন এই স্প্যানিশ কোচ। প্রয়োজন অনুযায়ী বেশ কয়েকবার দলের ফুটবলারদের নির্দেশও দিতে দেখা যায় তাঁকে। প্রথমদিকে ইস্টবেঙ্গল লড়াই করলেও শেষ রক্ষা করতে পারেনি। দুই গোলের ব্যবধানে জয় ছিনিয়ে নেয় চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব মোহনবাগান সুপার জায়ান্ট। যারফলে ইন্ডিয়ান সুপার লিগে এখনও খাতা খুলতে পারেনি মশাল ব্রিগেড।

কিন্তু সেইসব এখন অতীত। ডার্বি পরাজয়ের হতাশা ভুলে পরের দিন থেকেই গোটা দল নিয়ে অনুশীলনে নেমে পড়েন অস্কার। যেখানে প্রথম থেকেই ফুটবলারদের ফিজিক্যাল ট্রেনিংয়ের উপর জোর দিতে দেখা যায় তাঁকে। পরবর্তীতে দলের বিদেশি ডিফেন্ডার হিজাজি মাহের এবং ভারতীয় মিডফিল্ডার জিকসং সিংকে বিশেষ অনুশীলন ও করান এই নয়া কোচ। তারপর গত সোমবার বিকেলেই দল নিয়ে ওডিশা উড়ে যান তিনি। সূচি অনুযায়ী মঙ্গলবার সন্ধ্যায় আইএসএলের পরবর্তী ম্যাচ খেলতে নামছে লাল-হলুদ ব্রিগেড।

   

যেখানে তাঁদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে শক্তিশালী ওডিশা এফসি। গত মরসুমে কলিঙ্গ স্টেডিয়ামে এই ওডিশা এফসিকে পরাজিত করেই সুপার কাপ চ্যাম্পিয়ন হয়েছিল ইমামি ইস্টবেঙ্গল। সেই সুবাদে এবার আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলার সুযোগ পেয়েছে ময়দানের এই প্রধান দল। আইএসএলে এই প্রতিপক্ষ দলকে পরাজিত করেই জয়ের সরণিতে ফিরতে চাইছেন সৌভিক চক্রবর্তী’রা। লড়াইটা যে খুব একটা সহজ হবে না সেটা ভালো মতোই জানেন সকলে। তবুও নিজের সেরা একাদশ নামিয়ে জয় পাওয়ার লক্ষ্য থাকবে লাল-হলুদ কোচের।

তবে শুধুমাত্র ইস্টবেঙ্গল নয়। অস্কার ব্রুজনের কাছে ও বদলার ম্যাচ হতে চলেছে এটি। গত সিজনে বাংলাদেশের শক্তিশালী ফুটবল ক্লাব বসুন্ধরা কিংসের দায়িত্বে ছিলেন তিনি। সেইসময় এএফসি কাপের গ্ৰুপ পর্বে ওডিশা এফসির মুখোমুখি হতে হয়েছিল বসুন্ধরা দলকে। প্রথম ম্যাচে রুদ্ধশ্বাস জয় আসলেও দ্বিতীয় লেগে সেটা সম্ভব হয়নি। মুর্তাজা ফলের একমাত্র গোলে সেই ম্যাচে জয় লাভ করেছিল সার্জিও লোবেরার ফুটবল দল। যা নিঃসন্দেহে হতাশ করেছিল দলকে। সেই সমস্ত কিছু মাথায় রেখেই ওডিশাকে তাঁদের ঘরের মাঠে হারাতে চাইবেন ইস্টবেঙ্গলের নয়া হেডস্যার। সেক্ষেত্রে আদৌ কারা সুযোগ পাবেন দলের একাদশে এখন সেটাই দেখার বিষয়।