‘যদি নিজের সন্তান থাকত’ বিয়ের ৩৯ বছর পরে আক্ষেপ প্রকাশ অনুপম খেরের

বলিউডের জনপ্রয় অভিনেতা অনুপম খের (Anupam Kher) । তাঁর অভিনয়ে মুগ্ধ হননি, হিন্দি সিনেমার এমন দর্শক খুব কমই আছেন। এই ভারতীয় অভিনেতা ১৯৮৪ সালে মহেশ…

Anupam-Kher-wife-and-son

বলিউডের জনপ্রয় অভিনেতা অনুপম খের (Anupam Kher) । তাঁর অভিনয়ে মুগ্ধ হননি, হিন্দি সিনেমার এমন দর্শক খুব কমই আছেন। এই ভারতীয় অভিনেতা ১৯৮৪ সালে মহেশ ভাটের ‘সারাংশ’ সিনেমা দিয়ে যাত্রা শুরুর পর পেরিয়ে গেছে চার দশক। তবে এই প্রবীণ অভিনেতার সিনেমাতে অভিনয় নিয়ে চর্চা হলেও তার ব্যাক্তিগত জীবন নিয়ে কথা খুব কম হয়।

তবে সম্প্রতি অনুপম (Anupam Kher) প্রথমবারের তার জীবনের একটি খুব ব্যক্তিগত দিক সম্পর্কে কথা বলেছেন এবং নিজের সন্তান না হওয়ার বিষয়ে তিনি কেমন অনুভব করেন তা প্রকাশ করেছেন (Anupam Kher Regrets Children)। ১৯৮৫ সালে অভিনেত্রী কিরণ খেরকে (Kirron Kher) বিয়ে করেছিলেন অভিনেতা। এর আগেও তাঁর একটি বিয়ে ছিল। কিন্তু সেটি দীর্ঘস্থায়ী হয়নি। কিরণ এবং অনুপম দুজনেরই এটা দ্বিতীয় বিয়ে। বার নিজের ছেলে থাকায় আক্ষেপ প্রকাশ করলেন অনুপম(Anupam Kher Regrets Children)।

   

সম্প্রতি এক সাক্ষাৎকারে অনুপম (Anupam Kher) বলেন, “আগে এই ধরনের অনুভূতি কাজ করেনি। কিন্তু এখন মাঝেমধ্যে এই ভাবনা উঁকি দেয় মনে। গত সাত-আট বছর ধরে মনে হচ্ছে এটা।”তবে তিনি এ-ও স্মরণ করিয়ে দেন, সিকন্দরের সঙ্গে তিনি যে অখুশি এমন নয়। কিন্তু একটি শিশুকে বেড়ে উঠতে দেখার মধ্যে আলাদা আনন্দ লুকিয়ে রয়েছে। অভিনেতা আরও বলেন, “এই যে বাবা-ছেলের বন্ধন তৈরি হয়, তা দেখার মধ্যে আনন্দ পাওয়া যায়। আমি এই প্রশ্ন এড়িয়ে যেতেই পারতাম। কিন্তু আমি তা চাই না। সৎ ভাবেই উত্তর দিলাম।”

তিনি আরও বলেন,”এটা আমার জীবনের দুঃখ নয়। কিন্তু, মাঝেমাঝে মনে হয় যদি নিজের সন্তান থাকত, তা হলে ভাল হত।”এত বছর নিজের কাজ নিয়ে থাকায় তা অনুভব করেননি। বর্তমানে তিনি একটা শূণ্যতা উপলব্ধি করতে পারেন। কারণ, তাঁর স্ত্রী কিরণ এবং ছেলে সিকন্দর দুজনেই নিজ নিজ কাজে ব্যস্ত।

উল্লখ্য, অনুপম (Anupam Kher) ১৯৮৫ সালে কিরণ খেরকে (Kirron Kher) বিয়ে করেছিলেন। এর আগে অনুপম প্রকাশ করেছিলেন যে সিকান্দার (Sikander Kher)যখন তাঁর জীবনে আসেন তখন তাঁর বয়স ছিল চার বছর। অনুপম এর আগে অভিনেত্রী মধুমতি কাপুরকে বিয়ে করেছিলেন, আর কিরণের বিয়ে হয়েছিল গৌতম বেরির সাথে। দুজনের বিয়ে টেকেনি তারপর একত্রে আসেন এই শিল্পীরা।