রতন টাটাকে শ্রদ্ধা জানিয়ে হায়দরাবাদের থেকে জয় ছিনিয়ে নিল জামশেদপুর

জয়ের ধারা অব্যাহত রাখল জামশেদপুর এফসি (Jamshedpur FC)। গত ইস্টবেঙ্গল ম্যাচের পর সোমবার সন্ধ্যায় নিজেদের ঘরের মাঠে খেলতে নেমেছিল খালিদ জামিলের ছেলেরা। যেখানে তাঁদের প্রতিপক্ষ…

Jamshedpur FC Pays Tribute to Ratan Tata, Secures Dramatic Victory Over Hyderabad FC

জয়ের ধারা অব্যাহত রাখল জামশেদপুর এফসি (Jamshedpur FC)। গত ইস্টবেঙ্গল ম্যাচের পর সোমবার সন্ধ্যায় নিজেদের ঘরের মাঠে খেলতে নেমেছিল খালিদ জামিলের ছেলেরা। যেখানে তাঁদের প্রতিপক্ষ ছিল হায়দরাবাদ এফসি। সম্পূর্ণ সময়ের শেষে ২-১ গোলের ব্যবধানে জয় নিশ্চিত করে একবারের লিগ শিল্ড জয়ীরা। দলের হয়ে গোল করেন যথাক্রমে রাই তাচিকাওয়া এবং জর্ডান মারি। অপরদিকে হায়দরাবাদ দলের হয়ে একটি মাত্র গোল করেন সাই গডার্ড। এই জয়ের ফলে ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ইন্ডিয়ান সুপার লিগের দ্বিতীয় স্থানে উঠে আসলো জামশেদপুর।

প্রথমে সদ্য প্রয়াত শিল্পপতি রতন টাটাকে শ্রদ্ধা জানিয়ে শুরু হয় ম্যাচ। বলাবাহুল্য, ঘরের মাঠে ম্যাচ থাকায় প্রথম থেকেই যথেষ্ট ছন্দে ছিল জাভি হার্নান্দেজরা। সুযোগ পেতেই মাঝমাঠ থেকে আক্রমণ সংগঠিত করে প্রতিপক্ষের রক্ষণভাগে উঠে আসতে শুরু করে জামশেদপুরের ফুটবলাররা। প্রথমদিকে অধিনায়ক অ্যালেক্স সাজি থেকে শুরু করে স্টেফান সেপিচ’রা প্রতিহত করতে সক্ষম হলেও সেটা ক্ষণেকের মাত্র। প্রথমার্ধের দ্বিতীয় কোয়ার্টারেই কাঙ্খিত গোল তুলে নেয় জামশেদপুর।

   

দলের হয়ে প্রথম গোলটি করে যান রাই তাচিকাওয়া। বাঁ পায়ে অনবদ্য ফিনিশ করে সকলকে তাক লাগিয়ে দেন এই জাপানি ফুটবলার। সেই সুবাদে এক গোলের ব্যবধানে এগিয়ে যায় শিল্প নগরীর এই ফুটবল ক্লাব। তারপর থেকেই রক্ষণাত্মক ফুটবল খেলতে শুরু করে থাংবোই সিংটোর ছেলেরা। যারফলে প্রতিপক্ষের আক্রমণ কিছুটা শান্ত করা গেলেও খুব একটা সুবিধা করতে পারেনি হায়দরাবাদ। প্রথমার্ধের শেষ কোয়ার্টারে সুযোগ বুঝে দ্বিতীয় গোল তুলে নেয় জামশেদপুর।

এবার ব্যবধান বাড়িয়ে যান অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড জর্ডান মারি। গত বছর ওয়েন কোয়েলের চেন্নাইয়িন এফসিতে অভূতপূর্ব পারফরম্যান্স ছিল এই ফুটবলারের। কিন্তু নতুন মরসুমের শুরুতে তাঁকে ছেড়ে দিয়েছিল দক্ষিণের সেই ক্লাব। তারপর ফিরে আসেন জামশেদপুর। এই সিজনে খালিদ জামিলের প্রধান অস্ত্র তিনি। সেই তারকা ফুটবলারের পা থেকেই গোল তুলে ব্যবধান বাড়িয়ে নেয় জামশেদপুর। সেই অনুযায়ী প্রথমার্ধের শেষে দুই গোলের ব্যবধানে এগিয়ে থাকে আইএসএলের এই ফুটবল ক্লাব।

কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধ শুরু হতেই আক্রমণের ঝড় তুলতে থাকে হায়দরাবাদ। গোলের সুযোগ তৈরি করতে থাকে রামহলুঞ্চুঙ্গারা। তারপর ৫০ মিনিটের মাথায় ব্যবধান কমিয়ে যান গডার্ড। কিন্তু ম্যাচে ফেরা আর সম্ভব হয়নি। যারফলে খালি হাতেই শহরে ফিরতে হচ্ছে সিংটোর ছেলেদের।