ভারতীয় বাজারে শোরগোল ফেলে লঞ্চ হল নতুন পালসার বাইক

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আজ ভারতের বাজারে অফিশিয়ালি লঞ্চ করল নতুন Bajaj Pulsar N125। মোটরসাইকেলটির দাম ৯৪,৭০৭ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এটি একটি…

Bajaj-Pulsar-N125-launched

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আজ ভারতের বাজারে অফিশিয়ালি লঞ্চ করল নতুন Bajaj Pulsar N125। মোটরসাইকেলটির দাম ৯৪,৭০৭ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এটি একটি সম্পূর্ণ নতুন মডেল। ডিজাইন থেকে শুরু করে চ্যাসিস ও ইঞ্জিন, সবই তাই নতুন। চলুন বাইকটি সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক। 

বাজাজ পালসার-এর অন্যান্য মডেলের মতোই এই বাইকেও শার্প লাইন এবং স্টাইলিং লক্ষ্য করা গেছে। এছাড়া রয়েছে একাধিক একাধিক প্যানেল। আবার রিয়ার সেকশনে স্লিক নকশা ফুটিয়ে তোলা হয়েছে।

   

পথ চলা হবে আরও আরামদায়ক! নয়া ভার্সনের KTM 390 Adventure R এই বিশেষ বৈশিষ্ট্য সহ আসছে

Bajaj Pulsar N125 দুই ভ্যারিয়েন্টে এসেছে – এলইডি ডিস্ক এবং এলইডি ডিস্ক বিটি। বেস ভ্যারিয়েন্টে রয়েছে সরু রিয়ার টায়ার, ব্লুটুথ কানেক্টিভিটি সহ ছোট এলসিডি এবং সেল্ফ স্টার্ট। যেখানে টপ স্পেক মডেলটিতে দেওয়া হয়েছে আকর্ষণীয় কালার, ব্লুটুথ কানেক্টিভিটি সহ বৃহত্তর এলসিডি ডিসপ্লে, চওড়া পেছনের টায়ার এবং একটি ইন্টিগ্রেটেড স্টার্টার জেনারেটর বা আইএসজি। নিঃশব্দে বাইকটি চালু করতে সহায়তা করবে। এছাড়া উপস্থিত সুইচেবল অটো স্টার্ট/স্টপ। 

টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টেবল মোনোশক সহ লঞ্চ হয়েছে বাইকটি। ১৭ ইঞ্চি হইলে ছুটবে এই বাইক। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে সামনে ডিস্ক এবং পেছনে ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। আবার রয়েছে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম। 

Bajaj Pulsar N125-এ শক্তির উৎস হিসাবে উপস্থিত একটি ১২৪.৫৮ সিসি, এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে ৮৫০০ আরপিএম গতিতে ১২ বিএইচপি শক্তি এবং ৬০০০ আরপিএম গতিতে ১১ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরের সঙ্গে সংযুক্ত একটি ফাইভ স্পিড গিয়ারবক্স। ইতিমধ্যেই বাইকটির বুকিং শুরু হয়েছে। শীঘ্রই ডেলিভারিও চালু হবে। বাজারে উপস্থিত TVS Raider 125 ও Hero Xtreme 125R-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় সামিল হবে এটি।