ওডিশা ম্যাচের আগে ফের ধাক্কা, চোটের কবলে ইস্টবেঙ্গলের এই তরুণ ফুটবলার

ইন্ডিয়ান সুপার লিগে (ISL 2024) এখনও জয়ের মুখ দেখেনি ইস্টবেঙ্গল (East Bengal FC)। গত শনিবারের ডার্বি ম্যাচ নিয়ে টানা পাঁচ ম্যাচ পরাজিত হয়েছে ময়দানের এই…

East Bengal FC AFC Challenge League

ইন্ডিয়ান সুপার লিগে (ISL 2024) এখনও জয়ের মুখ দেখেনি ইস্টবেঙ্গল (East Bengal FC)। গত শনিবারের ডার্বি ম্যাচ নিয়ে টানা পাঁচ ম্যাচ পরাজিত হয়েছে ময়দানের এই প্রধান। ফলস্বরূপ লিগ টেবিলের লাস্ট বয় লাল-হলুদ। দলের ফুটবলারদের পারফম্যন্সের পাশাপাশি শিবিরের একাধিক ফুটবলারের চোট-আঘাতের খবর হতাশ করেছে সকল সমর্থকদের। মোহনবাগান ম্যাচে খেলতে গিয়ে গুরুতর জখম হয়েছিলেন দলের তরুণ তারকা মার্ক জোথানপুইয়া। মঙ্গলবার কলিঙ্গ স্টেডিয়ামে ওডিশা এফসির বিরুদ্ধে খেলতে নামবে অস্কার ব্রুজোর দল। এর আগে ফের দুঃসংবাদ লাল-হলুদ শিবিরের।

শতরান হাঁকিয়েই নির্বাচকদের চ্যালেঞ্জ পুজারার! ছাপিয়ে গেলেন লারাকেও

   

মঙ্গলবার ওডিশা এফসির বিরুদ্ধে ম্যাচের পর, ২৬ অক্টোবর থেকে এএফসি চ্যালেঞ্জ লিগে অভিযান শুরু করবে ইস্টবেঙ্গল। এদিন তাঁদের প্রতিপক্ষ ভুটানের পারো এফসি। এর আগেই বড় ধাক্কা খেল ময়দানের এই প্রধান। সম্প্রতি এক প্রশিক্ষণ চলাকালীন আহত হয়েছেন দলের মিডফিল্ডার তন্ময় দাস (Tanmay Das)। তাই এএফসি চ্যালেঞ্জ লিগে দলে তাঁর অংশগ্রহণের সম্ভাবনা কম। এই ঘটনা দলের জন্য একটি বড় আঘাত হতে পারে। কারণ ইস্টবেঙ্গল দল শেষ কয়েক সপ্তাহ ধরে চোটে জর্জরিত, প্রথম একাদশে খেলা বেশ কয়েকজন তারকা ফুটবলার শেষ কয়েকটা ম্যাচে মাঠের বাইরে ছিল। এবার তন্ময় দাসের অনুপস্থিতি দলের পারফরম্যন্সে প্রভাব ফেলবে বলে মনে করছেন সমর্থকরা।

মহামেডান সমর্থকদের কাণ্ডে হতবাক ফুটবলপ্রেমীরা, অভিযোগ দায়ের কেরালার

তন্ময় দাসের পরিবর্তে দলে জায়গা পেয়েছে নাসিব রহমান (Naseeb Rahman)। নাসিব লাল-হলুদ জার্সি গায়ে গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে খেলেছে এবং তার পারফরম্যন্সও উল্লেখযোগ্য। তবে, নতুন খেলোয়াড় হিসেবে দলে অন্তর্ভুক্ত হওয়ার জন্য তাঁকে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।সমর্থকদের আশা দলে নতুন সংযোজনের মাধ্যমে কোচ দলের শক্তি এবং কৌশল পরিবর্তন করার চেষ্টা করবেন।