গ্রাহকদের দিওয়ালি গ্রসারী শপিং করার জন্য রিলায়েন্স জিও নিয়ে এল আইআই শপিং স্মার্ট কার্ট ব্যবস্থা

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি গ্রোসারি শপিংয়ের জন্য একটি দিওয়ালি উপহার দিয়েছেন। আপনি যদি দিওয়ালির আগে কেনাকাটা করার পরিকল্পনা করছেন তবে স্টোরের লাইনের কারণে নার্ভাস…

new project 2024 10 21t064500.562 গ্রাহকদের দিওয়ালি গ্রসারী শপিং করার জন্য রিলায়েন্স জিও নিয়ে এল আইআই শপিং স্মার্ট কার্ট ব্যবস্থা

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি গ্রোসারি শপিংয়ের জন্য একটি দিওয়ালি উপহার দিয়েছেন। আপনি যদি দিওয়ালির আগে কেনাকাটা করার পরিকল্পনা করছেন তবে স্টোরের লাইনের কারণে নার্ভাস হয়ে থাকেন তবে মুকেশ আম্বানির দিওয়ালি উপহারটি আপনার জন্য বিশেষ। এই উপহারের মাধ্যমে, আপনাকে স্টোরের দীর্ঘ লাইনে যেতে হবে না এবং আপনার কাজটিও সহজেই সম্পন্ন করা হবে।

আসলে, মুকেশ আম্বানি গ্রোসারি শপিংয়ের জন্য এআই স্মার্ট কার্ট চালু করেছে। এই স্মার্ট কার্টের মাধ্যমে আপনার লাইনে থাকার দরকার নেই। আসুন জেনে নিই  কীভাবে এখান থেকে কেনাকাটা করবেন।

   

মুকেশ আম্বানির দিওয়ালি উপহার কী?

রিলায়েন্সের স্মার্ট শপিং কার্ট যারা দিওয়ালিতে কেনাকাটা করার পরিকল্পনা করছেন তাদের পক্ষে উপকারী। প্রায়শই, উত্সব মরসুমের টাইম স্টোরগুলিতে দীর্ঘ ভিড় হয়, যার কারণে শপিংয়ের বেশি সময় লাগে। তবে রিলায়েন্সের স্মার্ট শপিং কার্ট শপিংয়ে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে। জিওর কৃত্রিম বুদ্ধিমত্তায় সজ্জিত একটি শপিং কার্ট নিজেই একটি ক্রয় বিল তৈরি করে। এই স্মার্ট কার্ট রিলায়েন্স জিও ইন্ডিয়া মোবাইল কংগ্রেস 2024 এ উপস্থাপন করেছেন।

আপনি স্মার্ট শপিং কার্টগুলির মাধ্যমে আপনার শপিংকে আরও সহজ করতে পারেন। এই স্মার্ট কার্টে ক্যামেরা এবং স্ক্যানার রয়েছে। এমন পরিস্থিতিতে, আপনি কার্টে যে কোনও পণ্য রাখেন না কেন, এই ক্যামেরাটি এটি স্ক্যান করে, তারপরে এটি ক্যামেরা থেকে জানা যায় যে আপনি কোন আইটেম নিয়েছেন এবং এটির জন্য কত খরচ হয়। স্মার্ট কার্টগুলি থেকে, এই বিশদটি তখন শপ কম্পিউটারে যায় এবং আপনার বিল প্রস্তুত হয়। এমন পরিস্থিতিতে আপনার লাইনে থাকার দরকার নেই এবং কাজও সহজেই সম্পন্ন হবে।

এখন আপনি যদি কোনও প্রোডাক্ট নিতে বা এটি ফিরিয়ে দিতে না চান তবে সেই প্রোডাক্টগুলি বিল থেকে অটোমেটিক মুছে ফেলা হবে। প্রোডাক্টগুলি নেওয়ার পরে, আপনি যখন দোকানটি ছেড়ে যান, আপনাকে কেবল স্মার্ট কার্টগুলির একটি ছোট কোড স্ক্যান করতে হবে। শীঘ্রই এই কার্ডের ব্যবহার সারা দেশে চালু হতে চলেছে।