ম্যানেজমেন্টের সঙ্গে দীর্ঘ আলোচনায় লাল-হলুদ কোচ, বাদ পড়বেন একাধিক ফুটবলার?

নতুন মরসুমের শুরু থেকেই হতশ্রী পারফরম্যান্স করে আসছে ইমামি ইস্টবেঙ্গল (East Bengal) ফুটবল ক্লাব। ডুরান্ড চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে যেতে হয় অনেক আগেই। তারপর এএফসির ম্যাচ…

East Bengal Coach Óscar Bruzón

নতুন মরসুমের শুরু থেকেই হতশ্রী পারফরম্যান্স করে আসছে ইমামি ইস্টবেঙ্গল (East Bengal) ফুটবল ক্লাব। ডুরান্ড চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে যেতে হয় অনেক আগেই। তারপর এএফসির ম্যাচ হোক কিংবা ইন্ডিয়ান সুপার লিগ। প্রত্যেক ক্ষেত্রেই কার্যত ধরাশায়ী হতে হয়েছে লাল-হলুদ (ইস্টবেঙ্গল) শিবিরকে। এই পরিস্থিতিতে তৎকালীন কোচের ভূমিকা নিয়ে দেখা দিয়েছিল একাধিক প্রশ্ন। তারপর আইএসএলের নতুন মরসুমে দল হারের হ্যাট্রিক করতেই পদত্যাগ করেন তৎকালীন কোচ কার্লেস কুয়াদ্রাত।

তারপর থেকেই নয়া কোচ নিয়ে একাধিক নাম উঠে আসতে শুরু করলেও সবার থেকে এগিয়ে থাকেন অস্কার ব্রুজন। শেষ পর্যন্ত সমস্ত জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে তাঁর হাতে তুলে দেওয়া হয় দলের দায়িত্ব। তারপর ভিসাজনিত সমস্যা মিটিয়ে গত শনিবার ভোরে কলকাতার বুকে পা রাখেন এই স্প্যানিশ কোচ। সাময়িক বিশ্রাম নিয়েই দলের সঙ্গে যোগদান করেন এই হাইপ্রোফাইল কোচ। সেখানে ফুটবলারদের সঙ্গে সাময়িক আলোচনার পর ম্যাচের সময় ডাগ আউটে আসেন অস্কার।

   

কিছু ঘণ্টা আগে শহরে পা রাখলে ও সেই ক্লান্তি ভুলে ম্যাচের সঙ্গে আকাত্ম হয়ে ওঠেন তিনি। প্রয়োজন অনুসারে দলের খেলোয়াড়দের বার কয়েক নির্দেশ ও দেন লাল-হলুদের নতুন কোচ। কিন্তু তাঁতে ও কাজের কাজ কিছুই হয়নি। এই আইএসএলে টানা পঞ্চম ম্যাচ পরাজিত হয় ময়দানের এই প্রধান। যা নিঃসন্দেহে হতাশ করেছে সকল সমর্থকদের। পরবর্তীতে দলের ফুটবলারদের প্রসঙ্গে ম্যানেজমেন্টের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন কোচ।

সেই নিয়েই উঠে আসলো নয়া তথ্য। বিশেষ সূত্র মারফত খবর, আসন্ন উইন্টার ট্রান্সফার উইন্ডোতে দলের হাল ফেরাতে একাধিক বদল আনতে চান অস্কার ব্রুজন। সেক্ষেত্রে অধিনায়ক ক্লেটন সিলভার পাশাপাশি বদল করা হতে পারে দলের আরও বেশকিছু ফুটবলারদের। যাদের মধ্যে শোনা যাচ্ছে স্প্যানিশ তারকা সাউল ক্রেসপোর নাম। যদিও এখনও পর্যন্ত চূড়ান্ত হয়নি এই বিষয়টি।