Delhi Blast: দিল্লি স্কুল বিস্ফোরণ তদন্তে মিলেছে রহস্যময় পাউডার, NIA খুঁজছে সূত্র

রাজধানী দিল্লিতে বিস্ফোরণের (Delhi Blast) কারণ কী? এই বিস্ফোরণ কি বড়সড় নাশকতার আগাম বার্তা? রবিবার সকালে বিস্ফোরণের পর থেকে এমন প্রশ্ন উঠছে। NIA দিল্লির রোহিনীতে…

Delhi blast

রাজধানী দিল্লিতে বিস্ফোরণের (Delhi Blast) কারণ কী? এই বিস্ফোরণ কি বড়সড় নাশকতার আগাম বার্তা? রবিবার সকালে বিস্ফোরণের পর থেকে এমন প্রশ্ন উঠছে। NIA দিল্লির রোহিনীতে একটি সিআরপিএফ স্কুলের কাছে এলাকা পরিদর্শন করছে।

রবিবার সকালে এই বিস্ফোরণের সাথে কোনও জঙ্গি যোগসূত্র আছে কিনা তা জানতে NIA তদন্ত চলছে।ফরেনসিক দল ঘটনাস্থলে পৌঁছে স্কুলের দেয়ালের কাছে পাওয়া সাদা পাউডার জাতীয় পদার্থ পায়।

   

পুলিশ জানায়, স্কুলের দেয়ালের কাছে একটি সাদা পাউডার জাতীয় পদার্থ পাওয়া গেছে এবং পুরো এলাকাটি পুলিশ ঘিরে রেখেছে। ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি) কমান্ডোরা যেখানে বিস্ফোরণ ঘটেছে সেখানে পৌঁছে যায়। স্কুলের কাছে প্রমাণের টুকরো খুঁজে পেতে স্নিফার কুকুর ব্যবহার করা হচ্ছে।

ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরির একটি দলও ঘটনাস্থলে পৌঁছেছে এবং কীভাবে বিস্ফোরণ ঘটানো হয়েছে তা জানতে নমুনা সংগ্রহ করেছে।

টেলিগ্রাম সহ সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশনগুলি থেকে বিস্ফোরণের সাথে সম্পর্কিত সূত্র খুঁজে বের করার জন্য স্কিম করা হচ্ছে। জঙ্গি হামলা চালানোর আগে যোগাযোগের জন্য এই ধরনের প্ল্যাটফর্ম ব্যবহার করার জন্য পরিচিত।

নয়াদিল্লির রোহিনীতে সিআরপিএফ স্কুলের কাছে বিস্ফোরের পর জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) সহ একাধিক নিরাপত্তা সংস্থা এবং দিল্লি পুলিশ একযোগে তদন্ত করছে। বিস্ফোরণস্থলের আশেপাশের বেশ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। কোনো হতাহতের বা আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

সামাজিক মাধ্যমে ধরা পড়ে বিস্ফোরণ মুহূর্ত। প্রশান্ত বিহার এলাকার স্কুলের কাছে ধোঁয়ার ঢেউ উঠছে বলে ওই এলাকার ভিজ্যুয়ালে দেখা গেছে। অন্য একটি ফুটেজে একটি বিস্ফোরণের শব্দ স্পষ্ট শোনা যায়।