বয়সকে পিছনে ফেলে জোড়া ইতিহাস গড়লেন মেসি

কথায় আছে বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে কাজে ক্ষমতা হারায় মানুষ। কিন্তু এই কথা যে ভুল শনিবার রাতে সবাইকে তা প্রমাণ করে দিলেন লিওনেল মেসি (Lionel…

Lionel Messi hattrick goal in major league soccer

কথায় আছে বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে কাজে ক্ষমতা হারায় মানুষ। কিন্তু এই কথা যে ভুল শনিবার রাতে সবাইকে তা প্রমাণ করে দিলেন লিওনেল মেসি (Lionel Messi)। ১১ মিনিটের মধ্যে তিনটে গোল করে গড়লেন ইতিহাস। গোটা বিশ্ব দেখল মেসি ম্যাজিক। সঙ্গে নিজের ক্লাবের নামও ইতিহাসের পাতায় তুলে দিলেন।

ডার্বি হেরে দলের লক্ষ্য প্লে-অফ নয় সাফ জানালেন নতুন কোচ

   

সদ্য চোট থেকে ফিরেছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক তথা আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। কিন্তু তাতে কী তিন দিনের ব্যবধানে দেশ ও ক্লাবের জার্সিতে গোল করলেন মেসি। বলিভিয়ার বিরুদ্ধে বিশ্বকাপে বাছাই পর্বের ম্যাচের গোল করেছিলেন তিনি। এবার শনিবার রাতে মেজর লিগ সকারের (Major League Soccer) গুরুত্বপূর্ণ ম্যাচেও একই পথে হাঁটলেন লিও।

ডার্বি জিতেও চুপচাপ মোলিনা, জানালেন পরবর্তী টার্গেট

শনিবার রাতে ইন্টার মায়ামির প্রতিদ্বন্দ্বী ছিল নিউ ইংল্যান্ড রেভোল্যুশন। তাঁদের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে খেলতে নেমে হ্যাটট্রিক করতে দেখা গেল দলের তারকা ফুটবলারকে। পাশাপাশি হারাল ৬-২ গোলে হারাল নিউ ইংল্যান্ডকে। একইসঙ্গে ইন্টার মায়ামি ক্লাবের জার্সি গায়ে ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোল করলেন তিনি। গোলসংখ্যা দাঁড়াল ৩৩।

৫৮ মিনিটে লিও পরিবর্ত খেলোয়াড় হিসেবে নামেন। নেমে তিনি গোল করতে খুব একটা দেরি করেননি। সেই সময় স্কোর লাইন ছিল ২-২। ৭৮ মিনিটে প্রথম গোল করার সঙ্গে সঙ্গে দলকে এগিয়ে দেন। ৮১ মিনিটে মেসির দ্বিতীয় করেন তিনি। ৮৯ মিনিটে সুয়ারেজের বাড়ানো বলে গোল করে হ্যাটট্রিক করেন মেসি। এই ম্যাচে মেসি ছাড়াও মায়ামির হয়ে দুটি গোল করেছেন সুয়ারেজ এবং একটি বেঞ্জামিন ক্রিমাসচি।

অন্যদিকে এদিনের জয়ের ফলে ইন্টার মিয়ামির পয়েন্ট দাঁড়াল ৭৪। যা এক মরশুমে সর্বোচ্চ পয়েন্ট পাওয়ার রেকর্ড গড়ল ক্লাব।মেজর লিগ সকারে এর আগে কোনও দল এক মরশুমে ৭৪ পয়েন্ট পায়নি। ২০২১ সালে ৭৩ পয়েন্ট পেয়ে এই রেকর্ড ছিল নিউ ইংল্যান্ড দলের। মেসির হ্যাটট্রিকে সেই রেকর্ড ভেঙে দিল ইন্টার মিয়ামি।