নেতানিয়াহুকে হত্যা করতে চায় ইরান, ইজরায়েলি আধিকারিকের দাবিতে চাঞ্চল্য

Iran Israel Conflict: শনিবার হিজবুল্লা ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বাড়ি লক্ষ্য করে ড্রোন হামলার চেষ্টা করে। হিজবুল্লা 3টি ড্রোন দিয়ে নেতানিয়াহুর বাড়িতে হামলা চালায় কিন্তু…

Israel Iran conflict

Iran Israel Conflict: শনিবার হিজবুল্লা ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বাড়ি লক্ষ্য করে ড্রোন হামলার চেষ্টা করে। হিজবুল্লা 3টি ড্রোন দিয়ে নেতানিয়াহুর বাড়িতে হামলা চালায় কিন্তু ইজরায়েলি সেনাবাহিনী সেই হামলা নস্যাৎ করে দেয়। এক ইজরায়েলি আধিকারিক এই বিষয়ে ইরানকে অভিযুক্ত করেছেন। এক সংবাদমাধ্যমে কথা বলার সময় একজন সিনিয়র আধিকারিক বলেছেন যে ইরান ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে হত্যার চেষ্টা করছে।

কেউ আমাদের আটকাতে পারবে না – নেতানিয়াহু
এই হামলার পর নেতানিয়াহু এক ভিডিও বার্তার মাধ্যমে বলেন যে তাকে কেউ আটকাতে পারবে না এবং ইজরায়েল এই যুদ্ধে জয়ী হতে চলেছে। নেতানিয়াহু বলেন, মাত্র দুই দিন আগে ইজরায়েল ৭ অক্টোবর হামলার মূল পরিকল্পনাকারী ইয়াহিয়া সিনওয়ারকে নির্মূল করেছে। তিনি বলেন, ‘আমরা বেঁচে থাকার জন্য লড়াই করছি, এবং আমরা শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাব।’ গাজা ও লেবাননে যুদ্ধ চালিয়ে যাওয়ার বিষয়ে ইঙ্গিত দিয়ে নেতানিয়াহু বলেন, ইজরায়েল ইরানের অন্যান্য প্রক্সি গ্রুপের সঙ্গে লড়াই চালিয়ে যাবে।

   

ইজরায়েলি আধিকারিকের বড় দাবি
ইজরায়েল আবারও এই হামলার জন্য ইরানকে দায়ী করছে। ইজরায়েলের মিডিয়া চ্যানেল ১২, শনিবার সোশ্যাল মিডিয়া সাইট এক্স-এ এক পোস্টে বলেছে, ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে হত্যার চেষ্টা করেছে। চ্যানেল 12 এর মতে, ইজরায়েলি সরকারের একজন সিনিয়র কর্মকর্তা এই বিষয়ে ইরানের জড়িত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

নেতানিয়াহুর বাড়ি ছিল হিজবুল্লাহর টার্গেট
শনিবার সকালে, যখন হিজবুল্লা ইজরায়েলি প্রধানমন্ত্রীর বাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা চালায়, তখন নেতানিয়াহু এবং তার স্ত্রী বাড়িতে উপস্থিত ছিলেন না। দুটি হিজবুল্লা ড্রোন হেলিকপ্টার দ্বারা গুলি করে ধ্বংস করা হয়, এবং একটি ড্রোন একটি ভবনে আঘাত করে। তবে এ হামলায় কারো হতাহত হওয়ার খবর নেই। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

ইজরায়েলের আয়রন ডোম আবারও ব্যর্থ?
আইডিএফের মতে, হিজবুল্লা সিসেরিয়া শহরের একটি ভবন লক্ষ্য করার সাথে সাথে সেনাবাহিনী বলেছিল যে তারা ঘটনাটি তদন্ত শুরু করেছে। কারণ ড্রোনটি আঘাত করার এবং বিস্ফোরণের আগে সিসেরিয়া এলাকায় কোনও সতর্ক সাইরেন বাজানো হয়নি। হিজবুল্লার এই হামলায় ইজরায়েলের বিমান প্রতিরক্ষা ব্যবস্থাও ব্যর্থ হয়েছে, এটা সৌভাগ্যের বিষয় যে ইজরায়েলি সেনাবাহিনী একটি হেলিকপ্টার দিয়ে ড্রোনটি গুলি করে নামিয়েছে কারণ রিপোর্ট অনুসারে, হিজবুল্লার ড্রোনগুলি ব্যাপক ক্ষতি করতে সক্ষম ছিল। এর আগে আগস্টে ইজরায়েলি সংবাদপত্র হায়োমের একটি প্রতিবেদনে দাবি করা হয় যে হিজবুল্লার ড্রোন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বাড়ির ছবি তুলেছে। 19 আগস্ট, নেতানিয়াহুর সিসেরিয়া ভিলার কাছে একটি হিজবুল্লা ড্রোন দেখা যায়।