কেরালা ব্লাস্টার্সকে যথেষ্ট সমীহ করছেন চেরনিশভ, কী বলছেন?

ইন্ডিয়ান সুপার লিগের শুরু থেকেই অনবদ্য ফুটবল খেলছে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। পরাজয় দিয়ে নিজেদের প্রথম মরসুম শুরু করতে হলেও দ্বিতীয় ম্যাচ থেকেই ঘুরে…

Mohammedan SC Coach Andrey Chernyshov

ইন্ডিয়ান সুপার লিগের শুরু থেকেই অনবদ্য ফুটবল খেলছে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। পরাজয় দিয়ে নিজেদের প্রথম মরসুম শুরু করতে হলেও দ্বিতীয় ম্যাচ থেকেই ঘুরে দাঁড়িয়েছে ময়দানের এই তৃতীয় প্রধান। তারপর চেন্নাইয়িন এফসিকে পরাজিত করে প্রথম জয় পেয়েছে সাদা-কালো ব্রিগেড। কিন্তু গত ম্যাচেই ধাক্কা খেতে হয়েছে পড়শী ক্লাব মোহনবাগান সুপার জায়ান্টের কাছে। বিরাট বড় ব্যবধানে পরাজিত হতে হয়েছে সেই ম্যাচ। যা নিঃসন্দেহে বড়সড় ধাক্কা ছিল সকলের কাছে। এবার সেখান থেকেই ঘুরে দাঁড়ানোর লড়াই ব্ল্যাক প্যান্থার্সদের।

সূচি অনুযায়ী আগামী রবিবার সন্ধ্যায় কিশোর ভারতী স্টেডিয়ামে পঞ্চম ম্যাচ খেলবে মহামেডান। যেখানে প্রতিপক্ষ হিসেবে রয়েছে মিকেল স্ট্যাহরের কেরালা ব্লাস্টার্স। ঘরের মাঠে এই ম্যাচ থেকে পুরো পয়েন্ট সংগ্রহ করেই দলের ছন্দ ফেরাতে চান সাদা-কালো (মহামেডান) ফুটবলাররা। গত কয়েকদিন ধরে কোচের তত্ত্বাবধানে সেই মতো অনুশীলন করেছেন সকলে। বাগান ম্যাচের হতাশা ভুলে দলকে জয়ের সরণিতে ফেরানোই অন্যতম লক্ষ্য মহামেডান কোচ আন্দ্রে চেরনিশভের (Andrey Chernyshov)। ম্যাচের আগে শনিবার সাংবাদিক বৈঠকে উপস্থিত থেকে ঠিক সেই রকম ইঙ্গিত দিলেন তিনি।

   

এক্ষেত্রে নিজেদের পুরনো স্টাইলের উপরেই ভরসা রাখছেন এই রাশিয়ান কোচ। প্রথমেই দলের খেলার প্রসঙ্গে তিনি বলেন, ” একটা ম্যাচে ফল খারাপ হয়েছে বলে আমরা আমাদের খেলার স্টাইল বদলাতে পারি না। আমরা এই পদ্ধতিতেই খেলে যাবো। কারণ টুর্নামেন্টের প্রথম তিনটি ম্যাচে এই স্টাইলে খেলেই আমরা যথেষ্ট প্রভাব বিস্তার করতে পেরেছিলাম। তবে আমাদের রক্ষণভাগে নিয়ে আরও ওয়াকিবহাল হতে হবে। এবং বুদ্ধিদীপ্ত ভাবে আক্রমণে উঠে আসতে হবে। আমরা গত কয়েক ম্যাচে বহু গোলের সুযোগ তৈরি করেছি। সেগুলি সঠিকভাবে কাজে লাগাতে হবে। তাহলেই সাফল্য আসবে। দল আরও শক্তিশালী হবে।”

পাশাপাশি কেরালা দলের প্রসঙ্গে সাংবাদিকদের তরফে প্রশ্ন করা হলে চেরনিশভ বলেন, ” ইন্ডিয়ান সুপার লিগের মতো বৃহৎ টুর্নামেন্টে ওদের যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। গত সিজনে নক আউট খেলেছে কেরালা দল। এই মরসুমে শুরুটা ভালো না হলে ধীরে ধীরে মানিয়ে নিয়েছে। অ্যাওয়ে ম্যাচে জয় এসেছে। নতুন কোচ হলেও খেলোয়াড়দের সঙ্গে যথেষ্ট ভালো বোঝাপড়া তৈরি হয়েছে। ওদের আক্রমণভাগ যথেষ্ট শক্তিশালী। প্রত্যেক ম্যাচেই গোল করছে। আমাদের ছেলেরা ও প্রস্তুত।”

উল্লেখ্য, গত দুই ম্যাচে খুব একটা ভালো পারফরম্যান্স থাকেনি‌ দক্ষিণের এই ফুটবল দলের। নর্থইস্ট ইউনাইটেডের পাশাপাশি ওডিশার মতো দলের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছিল আদ্রিয়ান লুনাদের। সেই হতাশা কাটিয়ে এবার পুরো পয়েন্ট নিয়েই কোচি ফেরার লক্ষ্য থাকবে কেরালার।