সাবস্ক্রিপশন থাকা সত্ত্বেও Amazon Prime Video-তে আসবে বিজ্ঞাপন, জারি হচ্ছে নতুন নিয়ম

কী দিন এল! এখন টিভি ও ফোনে বিজ্ঞাপন দেখার জন্যও নাকি টাকা দিতে হবে! শুনে অবাক লাগছে? এটাই সত্যি। অন্যতম জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম Amazon Prime…

Amazon-Prime-Video

কী দিন এল! এখন টিভি ও ফোনে বিজ্ঞাপন দেখার জন্যও নাকি টাকা দিতে হবে! শুনে অবাক লাগছে? এটাই সত্যি। অন্যতম জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম Amazon Prime Video-তে সাবস্ক্রিপশন থাকার পরেও বিজ্ঞাপন পরিবেশনের পরিকল্পনা করা হয়েছে। আমেরিকা, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, মেক্সিকো, স্পেন, ব্রিটেনের পর এবার ভারতেও নতুন নিয়ম জারি হতে চলেছে। 

উক্ত দেশগুলিতে চলতি বছরের শুরু থেকেই সাবস্ক্রিপশন থাকা সত্ত্বেও ব্যবহারকারীদের বিজ্ঞাপন দেখানো শুরু করেছে Amazon। পরের বছর থেকে ভারতেও এটি চালু করতে চলেছে সংস্থা। 

   

প্রসঙ্গত, আগামী বছর থেকে শুধুমাত্র ভারত নয়, পাশাপাশি ব্রাজিল, জাপান, নেদারল্যান্ড সহ নিউজিল্যান্ডেও সাবস্ক্রিপশন থাকা ব্যবহারকারীদের বিজ্ঞাপন দেখানো শুরু করতে চলেছে অ্যামাজন। সংস্থা জানিয়েছে, কনটেন্টে ফান্ডিং বজায় রাখতে বিজ্ঞাপন দেখানো জরুরি। অর্থাৎ এক কথায় আয় বাড়াতেই এই পদক্ষেপ নিতে চলেছে তারা। 

Aadhaar Card-এ পুরনো ছবি বদলাবেন কীভাবে? দেখে নিন এই সহজ পদ্ধতি

Amazon বিজ্ঞাপন দেখানোর বিষয়ে সাফাই দিয়েছে, টিভি ও অন্যান্য স্ট্রিমিংয়ের তুলনায় কম অ্যাড দেখানো হবে। পাশাপাশি জানানো হয়েছে, বিজ্ঞাপন না দেখার জন্য সাবস্ক্রিপশন প্ল্যান আনা হবে। শীঘ্রই এর মূল্য প্রকাশ করবে সংস্থা। এদিকে বিজ্ঞাপন চালু করার কয়েক সপ্তাহ আগে থেকে ব্যবহারকারীদের সংশ্লিষ্ট বিষয়ে ই-মেইলের মাধ্যমে অবগত করা হবে বলে জানানো হয়েছে।