৬ তম চেষ্টায় সাফল্য! সরকারি কর্মচারী IAS প্রিয়াঙ্কা গোয়েলের কঠোর পরিশ্রমের গল্প জানুন

UPSC Success Story: দিল্লির প্রিয়াঙ্কা গোয়েল UPSC সিভিল সার্ভিসেস পরীক্ষা ২০২২-এ তার ৬ তম এবং শেষ প্রচেষ্টায় সফল হয়েছেন। প্রিয়াঙ্কার সর্বভারতীয় র্যা ঙ্ক ৩৬৯। প্রিয়াঙ্কা…

IAS Priyanka Goel

UPSC Success Story: দিল্লির প্রিয়াঙ্কা গোয়েল UPSC সিভিল সার্ভিসেস পরীক্ষা ২০২২-এ তার ৬ তম এবং শেষ প্রচেষ্টায় সফল হয়েছেন। প্রিয়াঙ্কার সর্বভারতীয় র্যা ঙ্ক ৩৬৯। প্রিয়াঙ্কা পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে ২৯২ নম্বর এবং ইন্টারভিউতে ১৯৩ নম্বর পেয়েছেন। তার সংগ্রাম ও পরিশ্রমের গল্পও সোশ্যাল মিডিয়ায় বিখ্যাত। চলুন এক নজরে দেখে নেওয়া যাক প্রিয়াঙ্কা গোয়েলের সাফল্যের গল্প যিনি শেষ মুহূর্তে UPSC পরীক্ষায় উত্তীর্ণ হন এবং সাফল্য অর্জন করেন।

প্রিয়াঙ্কা গোয়েল – 2022 সালে UPSC পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। আইএএস অফিসার প্রিয়াঙ্কা গোয়েলের গল্প আমাদের বলে যে সাফল্যের জন্য কতটা উৎসর্গ এবং ধৈর্যের প্রয়োজন। প্রিয়াঙ্কা, যিনি দিল্লির বাসিন্দা, ছ-বার কঠোর পরিশ্রম করেছেন এবং অবশেষে UPSC সিভিল সার্ভিসেস পরীক্ষা ২০২২-এ উত্তীর্ণ হয়েছেন।

   

ছোটবেলা থেকেই প্রিয়াঙ্কার স্বপ্ন ছিল আইএএস অফিসার হওয়ার। তিনি দিল্লি বিশ্ববিদ্যালয়ের কেশব মহাবিদ্যালয় থেকে বি.কম করেছেন। পড়াশুনা করেছে। স্নাতক শেষ করার পর, তিনি UPSC পরীক্ষার প্রস্তুতি শুরু করেন, যদিও এই দীর্ঘ যাত্রা সহজ ছিল না।

প্রথম প্রচেষ্টায় ব্যর্থতা! পর্যাপ্ত জ্ঞানের অভাবে প্রিয়াঙ্কা গোয়েল তার প্রথম প্রচেষ্টায় ব্যর্থ হন। এমনকী তিনি প্রিলিমিনারি পরীক্ষা অর্থাৎ প্রিলিমেও যোগ্যতা অর্জন করতে পারেননি। এমনকী তার দ্বিতীয় প্রচেষ্টায়, প্রিয়াঙ্কা মাত্র ০.৭ মার্কের ব্যবধানে কাট-অফ মিস করেন। সাফল্য তার কাছাকাছি চলে এলেও সে সাফল্য পায়নি। ৪ বার প্রিলিমেও যোগ্যতা অর্জন করতে পারেনি। চারবার প্রিলিমিনারি পরীক্ষায় পাশ করতে পারেননি। কিন্তু, তিনি কখনো হাল ছাড়েননি।

IAS Priyanka Goel

ষষ্ঠ ও শেষ প্রচেষ্টায় সাফল্য! অবশেষে তার ষষ্ঠ এবং শেষ প্রচেষ্টায়, প্রিয়াঙ্কা গোয়েল ২০২২ সালের UPSC তে ৩৬৯ তম র্যাপঙ্ক নিয়ে সাফল্য পেয়েছেন।

UPSC 2022 পরীক্ষায় প্রিয়াঙ্কা গোয়েলের ফলাফলের স্কোর কত ছিল? প্রিয়াঙ্কা গোয়েলের ঐচ্ছিক বিষয় এবং মোট নম্বর সম্পর্কে কথা বললে, তিনি পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনে ২৯২ নম্বর পেয়েছেন। মোট স্কোর ৯৬৫ নম্বর, যার মধ্যে ইন্টারভিউয়ের ১৯৩ নম্বর রয়েছে।

একাডেমিক কৃতিত্বের পাশাপাশি প্রিয়াঙ্কা সোশ্যাল মিডিয়াতেও বেশ জনপ্রিয়। ইনস্টাগ্রামে তার 222,000 এরও বেশি ফলোয়ার রয়েছে।

6 বছরের কঠোর পরিশ্রম অনুপ্রেরণার উদাহরণ! UPSC পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার তার 6-বছরের যাত্রা সমস্ত ছাত্রদের জন্য একটি উদাহরণ যা শেখায় যে আমরা যদি হাল ছেড়ে না দিয়ে কঠোর পরিশ্রম করতে থাকি তবে সাফল্য অবশ্যই একদিন অর্জিত হবে।