একেবারেই ক্রিকেট ছাড়লেন ধোনি? এখন করছেন এই কাজ

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ‘কিংবদন্তি’ শব্দটির সাথে হয়তো তাঁর নাম খুব একটা যায় না। আসলে মহেন্দ্র সিং ধোনি তো শুধু নাম নয়। ধোনি মানে ছোট শহরের…

MS Dhoni: Mahi's Cool Look Among Fans Goes Viral, Fans Thrilled with Iconic Appearance

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ‘কিংবদন্তি’ শব্দটির সাথে হয়তো তাঁর নাম খুব একটা যায় না। আসলে মহেন্দ্র সিং ধোনি তো শুধু নাম নয়। ধোনি মানে ছোট শহরের স্বপ্ন, শেষ ওভার পর্যন্ত হার না মানা একটা লড়াই, দেশের জার্সি গায়ে নি:শব্দে নির্ভরতা দিয়ে যাওয়া বিস্ময়। তাই তাঁর প্রতি ভক্তদের উন্মাদনা কখনও লুকানো যায় না। ধোনি নিজেও ভক্তদের সঙ্গে দেখা করার সুযোগ হাতছাড়া করেন না।

সোশ্যাল মিডিয়ায় ধোনির ছবি ও ভিডিও প্রায়শই ভাইরাল হয়, যেখানে তাকে ভক্তদের ভিড়ে দেখা যায়। এবারও আইপিএল শুরু হওয়ার আগে ক্রিকেট অনুশীলন ছেড়ে ধোনিকে দেখা গেল ভক্তদের মাঝে। গতকাল ধোনির একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে, যেখানে দেখা যাচ্ছে তিনি তার ভক্তদের (MS Dhoni With Fans) সঙ্গে সময় কাটাচ্ছেন।

   

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ছবিতে ধোনিকে শিশু থেকে শুরু করে বিভিন্ন বয়সের ভক্তদের সঙ্গে দেখা যাচ্ছে। চশমা পরে ধোনি এখানে অত্যন্ত ‘কুল’ লুকে ধরা দিয়েছেন। ভক্তদের মুখে ধোনির সঙ্গে দেখা করার আনন্দ স্পষ্ট দেখা যাচ্ছে। ছবিটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার হচ্ছে এবং ইউজাররা একের পর এক মন্তব্য করে নিজেদের প্রতিক্রিয়া জানাচ্ছেন।

চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই মুখোমুখি ভারত-পাকিস্তান! জানুন সম্পূর্ণ তথ্য

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল টেস্ট, ওয়ানডে এবং টি২০ ফরম্যাটে অসাধারণ সাফল্য পেয়েছে। ধোনির অধিনায়কত্বে ভারতীয় দল টি২০ বিশ্বকাপ, ওয়ানডে বিশ্বকাপ এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে। তার অধিনায়কত্বেই ভারত টেস্ট র‍্যাংকিংয়ে ১ নম্বরে উঠেছিল। আইপিএলেও ধোনির নেতৃত্ব জাদু দেখিয়েছে। ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস পাঁচবার আইপিএল শিরোপা জিতেছে, যা রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্সের সমান।

বিরাটের ‘অনুপস্থিতিতে’ শতক হাঁকিয়ে ভারতের পরিত্রাতা এখন সরফরাজ

প্রসঙ্গত উল্লেখ্য যে, বেশ কিছুদিন আগেই বিখ্যাত সেলেব্রিটি হেয়ার স্টাইলিস্ট আলিম হাকিমের কাছে গিয়ে চুলের নতুন ‘স্টাইল’ করে সোশ্যাল মিডিয়ায় সাড়া জাগান ধোনি। এছাড়াও সাম্প্রতিক সময়ে রতন টাটার মৃত্যুতে বেশিরভাগ ক্রিকেটরা নিজেদের সোশ্যাল মিডিয়ায় শোকবার্তা প্রকাশ করলেও নীরব থাকতে দেখা যায় সাবেক ভারত অধিনায়ককে। যা নিয়ে নিন্দার ঝড়ও উঠেছে। কিন্তু, এসব উপমহাদেশীয় আবেগকে থোড়াই কেয়ার করতেন তিনি। তাঁর শক্তি ছিল একটাই – নিজের কাজের ওপর শতভাগ আত্মবিশ্বাস। আর সেটাকে কাজে লাগিয়ে তিনি সর্বকাল সব কিছুতেই নীরব, ভাবলেশহীন ছিলেন। উমহাদেশীয় আবেগের মিছিলে গা ভাসাননি বলেই তো তিনি (MS Dhoni With Fans) সর্বকালের সেরা।