মেডিকেল অফিসার পদে নিয়োগ, ১৪ নভেম্বর আবেদনের শেষ তারিখ

ইন্দো তিব্বত বর্ডার পুলিশ ফোর্স (ITBP) মেডিকেল অফিসার (Medical Officer) পদের জন্য নিয়োগের (Recruitment) বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া ১৬ অক্টোবর থেকে…

Medical Officer Recruitment

ইন্দো তিব্বত বর্ডার পুলিশ ফোর্স (ITBP) মেডিকেল অফিসার (Medical Officer) পদের জন্য নিয়োগের (Recruitment) বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া ১৬ অক্টোবর থেকে শুরু হয়েছে। আবেদনের শেষ তারিখ ১৪ নভেম্বর ২০২৪। প্রার্থীরা ITBP recruitment.itbpolice.nic.in-এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন। মোট ৩৪৫ টি শূন্যপদ রয়েছে।
মোট পদের মধ্যে রয়েছে সুপার স্পেশালিস্ট মেডিকেল অফিসারের ৫টি, স্পেশালিস্ট মেডিকেল অফিসারের ১৭৬টি এবং মেডিকেল অফিসারের ১৬৪টি পদ। আসুন জেনে নেওয়া যাক মেডিকেল অফিসারের এই বিভিন্ন পদে আবেদনের জন্য কী কী যোগ্যতা থাকতে হবে এবং কীভাবে আবেদনকারীদের নির্বাচন করা হবে।

ইন্দো তিব্বত বর্ডার পুলিশ ফোর্স মেডিকেল অফিসার পদে নিয়োগের যোগ্যতাঃ
সুপার স্পেশালিস্ট মেডিকেল অফিসার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা স্নাতকোত্তর ডিপ্লোমা সহ এমবিবিএস ডিগ্রি থাকতে হবে। যেখানে স্পেশালিস্ট মেডিকেল অফিসার পদের জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। আরও যোগ্যতা সম্পর্কিত তথ্যের জন্য, প্রার্থীরা প্রকাশিত নিয়োগের বিজ্ঞাপনটি দেখতে পারেন।

   

বয়সসীমা: বয়স কত হওয়া উচিত?
সুপার স্পেশালিস্ট মেডিকেল অফিসার পদের জন্য আবেদনকারীর বয়স ৫০ বছরের বেশি হওয়া উচিত নয়। যেখানে স্পেশালিস্ট মেডিকেল অফিসার পদের জন্য আবেদনকারীর বয়স ৪০ বছরের বেশি এবং মেডিকেল অফিসার পদের জন্য বয়স ৩০ বছরের বেশি হওয়া উচিত নয়। ওবিসি, এসসি এবং এসটি ক্যাটাগরিতেও সর্বোচ্চ বয়সসীমা ছাড় দেওয়া হয়েছে।

আবেদন ফিঃ
সাধারণ, ওবিসি এবং ইডব্লিউএস বিভাগের পুরুষ প্রার্থীদের ৪০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। যেখানে SC, ST, প্রাক্তন সৈনিক এবং মহিলা বিভাগের আবেদনকারীদের আবেদন ফি দিতে হবে না।
কি ভাবে আবেদন করবেনঃ
ITBP recruitment.itbpolice.nic.in-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।
হোম পেজে দেওয়া নতুন ব্যবহারকারী নিবন্ধন ট্যাবে ক্লিক করুন।
এখন বিস্তারিত লিখে নিবন্ধন করুন এবং ফর্মটি পূরণ করুন।
নথি এবং জমা ফি আপলোড করুন.
ITBP MO নিয়োগ 2024 লিঙ্কে আবেদন করুন

সংক্ষিপ্ত তালিকাভুক্ত আবেদনকারীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। সাক্ষাৎকারের তারিখ এবং প্রবেশপত্র যথাসময়ে প্রকাশ করা হবে। ইন্টারভিউ হবে ২০০ নম্বরের এবং সফল প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্য ডাকা হবে।