জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ড এবার বড় পর্দায়! মুখ্য চরিত্রে কাকে দেখা যাবে?

ভারতের স্বাধীনতার ইতিহাসের সবচেয়ে জঘন্য অধ্যায় জালিয়ানওয়ালাবাগ (Jallianwala Bagh) হত্যাকাণ্ডের কাহিনী শীঘ্রই আসতে চলেছে বড় পর্দায়। পরিচালক-প্রযোজক করণ জোহর (Karan Johar), যিনি এতদিন রোমান্স এবং…

Akshay-R Madhavan-Ananya

ভারতের স্বাধীনতার ইতিহাসের সবচেয়ে জঘন্য অধ্যায় জালিয়ানওয়ালাবাগ (Jallianwala Bagh) হত্যাকাণ্ডের কাহিনী শীঘ্রই আসতে চলেছে বড় পর্দায়। পরিচালক-প্রযোজক করণ জোহর (Karan Johar), যিনি এতদিন রোমান্স এবং অ্যাকশনের মতো ছবির জন্য পরিচিত সকলের কাছে ,এবার এক মুক্তি যোদ্ধার উপর ভিত্তি করে সিনেমা বানাতে চলেছেন । ছবির মুখ্য চরিত্রে দেখা যাবে অক্ষয় কুমার (Akshay Kumar), আর মাধবন (R Madhavan) এবং অনন্যা পান্ডেকে (Ananya Pandey) ।

পরিচালক-প্রযোজক করণ জোহর (Karan Johar), প্রবীণ ব্যারিস্টার সি শঙ্করন নায়ারের (C. Sankaran Nair) যিনি ১৯২০-এর দশকে ব্রিটিশ সাম্রাজ্যের বিরুদ্ধে আইনি লড়াই লড়েছিলেন। রঘু পলাট এবং পুষ্পা পলাটের ‘দ্য কেস দ্যাট শুক দ্য এম্পায়ার’ বইকে কেন্দ্র করেই লেখা হয়েছে এই ছবির চিত্রনাট্য

   

করণ জোহরের (Karan Johar)প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশনের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ১৮ অক্টোবর একটি পোস্টারের মাধ্যমে ছবির ঘোষণা করা হয়েছে। এবং ছবির মুখ্য চরিত্রে অক্ষয়(Akshay Kumar), মাধবন (R Madhavan) এবং অনন্যা (Ananya Pandey) নাম ঘোষণা করা হয়েছে । এছাড় ছবিটির মুক্তির তারিখও জানানো হয়েছে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Dharma Productions (@dharmamovies)

 

করণ সিং ত্যাগী পরিচালিত সি শঙ্করন (C. Sankaran Nair) নায়ার উপর তৈরি হওয়া ছবিটি ১৪ মার্চ, ২০২৫ -এ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। পোস্টারের সাথে ক্যাপশনে লেখা রয়েছে , “একটি অকথ্য গল্প, একটি না শোনা সত্য।” ফিল্মের পোস্টারে লেখা আছে, “একটি গণহত্যা লুকানোর জঘন্য প্রয়াস যা ভারতের শীর্ষ ব্যারিস্টার সি. শঙ্করন নায়ারকে ব্রিটিশ সাম্রাজ্যের বিরুদ্ধে অভূতপূর্ব যুদ্ধ করতে অনুপ্রাণিত করেছিল।” এই ছবির মাধ্যমে পরিচালক হিসাবে অভিষেক করবেন করণ সিং ত্যাগী । ছবিতে শঙ্করন নায়ারের ভূমিকায় অভিনয় করবেন অক্ষয় কুমার (Akshay Kumar) ।

সি শঙ্করন নায়ার (C. Sankaran Nair) ছিলেন একজন ভারতীয় আইনজীবী এবং রাজনীতিবিদ যিনি 1906 থেকে 1908 সাল পর্যন্ত মাদ্রাজের অ্যাডভোকেট-জেনারেল হিসেবে, 1908 থেকে 1915 সাল পর্যন্ত মাদ্রাজ হাইকোর্টে অধস্তন বিচারক হিসেবে এবং 1915 থেকে 1915 সাল পর্যন্ত ভাইসরয়ের নির্বাহী পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। হিসেবে কাজ করেছেন। দেশের স্বাধীনতা সংগ্রামে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।