দীপাবলির আগেই আত্মপ্রকাশ করল নতুন পালসার, রয়েছে ব্লুটুথ কানেকশন

একটি নতুন মোটরসাইকেলের লঞ্চকে ঘিরে বর্তমানে বাজাজ অটো’র (Bajaj Auto) অন্দরমহলে ব্যস্ততা তুঙ্গে। মডেলটি হচ্ছে Bajaj Pulsar N125। লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ এখনও ঘোষণা করা হয়নি।…

Bajaj Pulsar N125 revealed officially

একটি নতুন মোটরসাইকেলের লঞ্চকে ঘিরে বর্তমানে বাজাজ অটো’র (Bajaj Auto) অন্দরমহলে ব্যস্ততা তুঙ্গে। মডেলটি হচ্ছে Bajaj Pulsar N125। লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ এখনও ঘোষণা করা হয়নি। তবে অনুমান করা হচ্ছে, দীপাবলির আগেই দেশের বাজারে পা রাখবে এই স্পোর্টস কমিউটার বাইক। মজার বিষয়, লঞ্চের আগেই Pulsar N125-এর উপর থেকে অফিসিয়ালি পর্দা সরাল সংস্থা। ফলে মডেলটির বিশদ বৈশিষ্ট্য সামনে এসেছে। চলুন সেগুলি জেনে নেওয়া যাক।

Bajaj Pulsar N125 : খুঁটিনাটি

   

বাজাজ পালসার এন১২৫ সংস্থার Pulsar N Series-এর সদস্য হিসাবে যোগ দিতে চলেছে। উক্ত সেগমেন্টে এখন Pulsar N150, Pulsar N160 ও Pulsar N250 -এই দুই বাইক রয়েছে। বর্তমানে বাজারে জনপ্রিয় দুই বাইক Hero Xtreme 125R ও TVS Raider 125-এর সঙ্গে টক্কর নিতেই নয়া মডেলটির আনছে বাজাজ। দুই ভ্যারিয়েন্ট এবং ছয়টি কালার অপশনে আসবে এই বাইক। এর দাম ১ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

Bajaj Pulsar N125 : ডিজাইন

নতুন Pulsar N125-এ থাকছে বোল্ড ডিজাইন। বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে স্ট্যাক এলইডি হেডল্যাম্প, টু পিস এলইডি হেডল্যাম্প এবং হ্যালোজেন বাল্ব ইন্ডিকেটর। এছাড়া স্প্লিট সিট সেটআপ এবং সিঙ্গেল পিস গ্র্যাব রেলের দেখা মিলবে। ফুয়েল ট্যাঙ্কে দেওয়া হয়েছে ইয়েলো হাইলাইট লেটারিং। পারপেলের সঙ্গে ব্ল্যাক কলারে ধরা দিয়েছে বাইকটি। এই কালার স্কিমের নাম পারপেল ফিউরি। এছাড়া রঙের বিকল্পের মধ্যে থাকছে ওয়াইন রেড, সাইট্রাস রাশ,ইবনি ব্ল্যাক, ক্যারিবিয়ান ব্লু এবং পার্ল মেটালিক হোয়াইট। 

এলইডি ডিস্ক ও এলইডি ডিস্ক ব্লুটুথ (LED Disc ও LED Disc BT) -এই দুই ভ্যারিয়েন্টে হাজির হবে বাইকটি। ব্রেকিংয়ের জন্য থাকছে ২৪০ মিমি ফ্রন্ট ডিস্ক ও রিয়ার ড্রাম ব্রেক। আবার এতে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, একটি রিয়ার মনোশক সাসপেনশন এবং স্ট্যান্ডার্ড হিসাবে একটি বক্স সেকশন সুইংআর্ম।

KTM 250 Duke-এর বাজার তুঙ্গে! এবারে পেল চোখ ধাঁধানো কালার অপশন

Bajaj Pulsar N125 : ইঞ্জিন ও ফিচার্স

Bajaj Pulsar N125 একটি ১২৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার , এয়ার কুল্ড ইঞ্জিন সহ হাজির হবে। এটি থেকে ১১.৮ বিএইচপি শক্তি এবং ১১ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরের সঙ্গে সংযুক্ত থাকবে ৬-স্পিড গিয়ারবক্স। বাইকটি আউটপুটের দিক থেকে Pulsar NS125-এর থেকে সামান্য শক্তিশালী। 

Bajaj Pulsar N125-এ উল্লেখযোগ্য ফিচার হিসাবে একটি অল-ডিজিটাল এলসিডি ইনস্ট্রুমেন্ট কনসোলের দেখা মিলবে। আবার এলইডি ডিস্ক বিটি ভ্যারিয়েন্টের কনসোলটি ব্লুটুথ কানেস্টিভিটি পাবে। যা কল অ্যালার্ট এবং এসএমএস নোটিফিকেশন দেবে।