বন্দীদের নিয়ে বাঙ্কারে লুকিয়ে থাকা হামাস প্রধানকে নিকেশ ইজরায়েলি সেনার?

Is Hamas Chief Dead: হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারকে (Hamas Chief Yahya Sinwar) কি নিকেশ করা হয়েছে? গাজায় ৩ জন জঙ্গিকে নিকেশ করেছে বলে দাবি করেছে ইজরায়েলি…

Hamas Chief

Is Hamas Chief Dead: হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারকে (Hamas Chief Yahya Sinwar) কি নিকেশ করা হয়েছে? গাজায় ৩ জন জঙ্গিকে নিকেশ করেছে বলে দাবি করেছে ইজরায়েলি সেনাবাহিনী (Israel Army)। সম্ভবত ইয়াহিয়া সিনওয়ারও নিহতদের মধ্যেই একজন। ইসমাইল হানিয়া নিহত হওয়ার পর সিনওয়ার হামাসকে নিয়ন্ত্রণ করছিল। তার নির্দেশে হামাস যোদ্ধারা ইজরায়েলে ঢুকে মানুষকে হত্যা করে এবং গাজায় মানুষকে পণবন্দী করছিল।

কয়েকদিন আগে খবর আসে ইয়াহিয়া সিনওয়ার বাংকারে লুকিয়ে আছে। সব ইজরায়েলি হস্টেজও তার সঙ্গে আছে। তার হাতে একটি ব্যাগ ছিল, যাতে ১৫ কেজির বেশি ডিনামাইট ভর্তি ছিল বলেও দাবি করা হচ্ছে। হস্টেজদের হত্যা করা হতে পারে এই ভয়ে ইজরায়েল যাতে তাকে আক্রমণ না করে বলে তাই নিজের সঙ্গেই হোস্টেজদের রাখছিল হামাস প্রধান।

   

কিন্তু এখন অনলাইনে ভাইরাল হওয়া ছবিগুলোতে সিনওয়ারের মতো দেখতে একজনের দেহ দেখা যাচ্ছে। দাবি করা হচ্ছে এটি সিনোয়ার। ইজরায়েলি সেনাবাহিনী এই দাবির সত্যতা নিশ্চিত করেছে। তবে সূত্র বলছে, এটি শুধুমাত্র সিনওয়ারের ছবি। আইডিএফ এক বিবৃতিতে বলেছে যে প্রাথমিক তথ্য হল গাজা উপত্যকায় অভিযানের সময় আমরা তিন জঙ্গিকে হত্যা করেছি। আমরা তার ডিএনএ পরীক্ষা করব এবং তার পরেই নিশ্চিত করব।

নিহত জঙ্গিদের একজন ইয়াহিয়া সিনওয়ার হওয়ার সম্ভাবনা নিয়ে আইডিএফ এবং আইএসএ তদন্ত করছে। যে ভবনে জঙ্গিদের নির্মূল করা হয়েছে সেখানে হস্টেজদের উপস্থিতির কোনো চিহ্ন ছিল না। এদিকে উত্তর গাজায় ইজরায়েলি সেনাবাহিনীর হামলা অব্যাহত রয়েছে। আইডিএফ হামাসের স্কুলকে টার্গেট করে, যেখানে তাদের জঙ্গিরা প্রশিক্ষণ দিত।