ঘোষিত হল আইপিএলের মেগা নিলামের তারিখ, জেনে নিন সম্পূর্ণ তথ্য

বেশ কিছুদিন আগেই ফুটবলের বিখ্যাত লীগ যেমন ইপিএল, চ্যাম্পিয়ন্স ট্রফি, লা লিগা ইত্যাদির সঙ্গে জনপ্রিয়তার নিরিখে এক আসনে বসেছিল ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান সুপার লিগ…

Team India Collapses for 46 in First Innings with a Dismal Performance"

বেশ কিছুদিন আগেই ফুটবলের বিখ্যাত লীগ যেমন ইপিএল, চ্যাম্পিয়ন্স ট্রফি, লা লিগা ইত্যাদির সঙ্গে জনপ্রিয়তার নিরিখে এক আসনে বসেছিল ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান সুপার লিগ (আইপিএল)। এবার বছর শেষ হওয়ার আগেই আইপিএল ২০২৫-এর মেগা নিলামের তারিখ (IPL 2025 Mega Auction Date) একপ্রকার ঘোষণা করে দিল বিসিসিআই।

বিশেষ কিছু সূত্র মতে আগামী ২৪ এবং ২৫ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে,এবং এর ভেন্যু হতে পারে সৌদি আরবের রাজধানী রিয়াদ। যদিও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) থেকে এখনো এবিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। গতকাল স্টারস্পোর্টসের এক প্রতিবেদন অনুযায়ী রিয়াদকে নিলামের স্থান হিসেবে বেছে নেওয়া হয়েছে। এর আগে আইপিএল নিলাম দুবাইয়ে হয়েছিল, তবে এবার লন্ডন এবং সিঙ্গাপুরের মতো শহরগুলিকেও বিবেচনা করা হয়েছিল।

   

রিয়াদকে ভেন্যু হিসেবে নির্বাচন করার কারণ হলো এর সময় ব্যবস্থা, যা ভারতের সময়ের সাথে সামঞ্জস্যপূর্ণ। ফলে সম্প্রচারের ক্ষেত্রেও স্বস্তি থাকবে বলে মনে করা হচ্ছে। নিলামের জন্য ভেন্যুটি এখন শেষ প্রস্তুতি পর্যায়ে রয়েছে, যেখানে ১০টি ফ্র্যাঞ্চাইজির কর্মকর্তারা রিয়াদে উপস্থিত হবেন। Jio এবং Disney-এর বড় একটি দলও নিলাম সম্প্রচারের জন্য সেখানে থাকবে। নিলামটি Jio এবং Star প্ল্যাটফর্মে সরাসরি সম্প্রচারিত হওয়ার কথা রয়েছে।

মাত্র ৪৬ রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ড গড়ল ভারত

এদিকে, ৩১শে অক্টোবরের মধ্যে সব দলকেই বিসিসিআই-এর কাছে তাদের রিটেনশন তালিকা জমা দিতে হবে। এবার নিলামে বড় কিছু খেলোয়াড়ের দল বদলের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে রোহিত শর্মা নিয়ে বেশ আলোচনা চলছে। যদিও মুম্বাই ইন্ডিয়ান্স গত মরশুমে তাকে অধিনায়কত্ব থেকে সরিয়েছিল, ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী মুম্বাই ইন্ডিয়ান্স তাকে ধরে রাখতে পারে। এছাড়াও, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া এবং জাসপ্রিত বুমরাহকেও রিটেন করা হতে পারে বলে খবর রয়েছে। সবমিলিয়ে এবারের মেগা নিলাম (IPL 2025 Mega Auction Date) আইপিএলের ইতিহাসে আরও এক উত্তেজনাপূর্ণ অধ্যায় হয়ে উঠতে চলেছে।