বৃহস্পতিতে ভিজবে দক্ষিণবঙ্গ, কেমন থাকবে আবহাওয়া

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, দক্ষিণবঙ্গের (South Bengal) আবহাওয়া (Weather) নিয়ে কিছু পরিবর্তন দেখা যাবে। বুধবারের বৃষ্টির পর বৃহস্পতিবার সকালে আকাশ মেঘলা থাকবে, তবে বৃষ্টির সম্ভাবনা কম।…

South Bengal Weather

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, দক্ষিণবঙ্গের (South Bengal) আবহাওয়া (Weather) নিয়ে কিছু পরিবর্তন দেখা যাবে। বুধবারের বৃষ্টির পর বৃহস্পতিবার সকালে আকাশ মেঘলা থাকবে, তবে বৃষ্টির সম্ভাবনা কম। সকাল থেকে দুপুর পর্যন্ত তাপমাত্রা কিছুটা কমবে, যা ভ্যাপসা গরম থেকে কিছুটা স্বস্তি দেবে।

দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে, এবং রাতের তাপমাত্রা ২৪ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। আর্দ্রতা কিছুটা বাড়তে পারে, যা রাতের দিকে অসুবিধা সৃষ্টি করতে পারে। তাই বাইরে বের হলে অবশ্যই যথাযথ ব্যবস্থা নেওয়া উচিত।

   

বৃষ্টির সম্ভাবনাঃ
দক্ষিণবঙ্গের কিছু অঞ্চলে সন্ধ্যার পর হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা বেশি। তবে পশ্চিমবঙ্গের অন্যান্য জেলা যেমন মেদিনীপুর, বীরভূম এবং বাঁকুড়া অঞ্চলে বৃষ্টির পরিমাণ কম হতে পারে।

বাতাসের গতি এবং দিকঃ
বৃহস্পতিবার পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিক থেকে বাতাস বইবে, যার গতিবেগ থাকবে ১০-১৫ কিমি প্রতি ঘণ্টা। এর ফলে বাতাসে কিছুটা তাজা ভাব থাকবে, যা অস্বস্তি কমাতে সহায়ক হতে পারে। তবে আর্দ্রতার কারণে একটু অস্বস্তি অনুভূত হতে পারে।

বৃহস্পতিবার সকালে এবং দুপুরের দিকে বাইরে বের হলে সঙ্গে জল ও সানস্ক্রিন ব্যবহার করা উচিত। বৃষ্টির সম্ভাবনা থাকায় ছাতা বা রেনকোট সঙ্গে নেওয়া ভালো। সন্ধ্যা থেকে রাতের দিকে যারা বাইরে যাবেন, তাদের বৃষ্টির জন্য প্রস্তুত থাকতে হবে।সার্বিকভাবে, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের আবহাওয়া কিছুটা পরিবর্তিত থাকবে, তবে বৃষ্টির পরিমাণ কম থাকবে। এই আবহাওয়ার মধ্যে কিছুটা স্বস্তি পাওয়া যাবে, কিন্তু আর্দ্রতা বাড়ার কারণে একটু অস্বস্তি হতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবেঃ
বৃহস্পতিবার সকালে আকাশ মেঘলা থাকবে এবং কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার এলাকায় বৃষ্টির প্রবণতা বেশি থাকবে।
তাপমাত্রা এবং আর্দ্রতাঃ
দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৮ থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে, এবং রাতের তাপমাত্রা ২০ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। আর্দ্রতা কিছুটা বাড়তে পারে।
বৃষ্টির সম্ভাবনাঃ
বৃহস্পতিবারের দিন জুড়ে উত্তরবঙ্গের বেশ কিছু অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে, বিশেষ করে বিকেলের দিকে বৃষ্টি বাড়তে পারে। বৃষ্টি চলাকালীন কিছু অঞ্চলে বজ্রপাতের সতর্কতা দিয়েছে হাওয়া অফিস।