ডার্বির উত্তেজনা শহরে, প্রত্যাশা কি জানালেন টিকিটের লাইনে দাঁড়ানো সমর্থকরা

দুর্গা পুজো শেষ। তবে বাঙালির উৎসব শেষ নয়। কথাতেই আছে বারো মাসে তেরো পার্বণ। এরমধ্যেই ফুটবল উৎসবে মেতে উঠবেন তিলোত্তমবাসী। কারণ শনিবার ‘বড় ম্যাচ’ অর্থাৎ…

Kolkata Derby East Bengal vs Mohun Bagan

দুর্গা পুজো শেষ। তবে বাঙালির উৎসব শেষ নয়। কথাতেই আছে বারো মাসে তেরো পার্বণ। এরমধ্যেই ফুটবল উৎসবে মেতে উঠবেন তিলোত্তমবাসী। কারণ শনিবার ‘বড় ম্যাচ’ অর্থাৎ কলকাতা ডার্বি (Kolkata Derby)। মুখোমুখি হবে ময়দানের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল (East bengal) এবং মোহনবাগান (Mohun Bagan SG)। কয়েকমাস আগেই যখন তিলোত্তমা হত্যার বিচারের দাবিতে উত্তাল হয়েছিল গোটা রাজ্য থেকে দেশ। এর আঁচ এসে পড়েছিল খেলার মাঠেও।নিরাপত্তার কারণে বাতিল করা হয়েছিল ডুরান্ড ডার্বি (Durand Derby)। ডার্বি বাতিলের সিদ্ধান্তে প্রশাসনের ভূমিকায় ক্ষোভে ফেটে পড়েছিলেন দুই দলের সমর্থকরা।

ডার্বি ম্যাচে লাল-হলুদের কোচের দায়িত্বে কে, অনিশ্চিত অস্কার নাকি বিনো জর্জ

   

শনিবার সন্ধ্যায় যুবভারতী ক্রীড়াঙ্গনে মোহনবাগান সুপার জায়ান্টের মুখোমুখি হতে চলেছে লিগ টেবিলের শেষে থাকা লাল-হলুদ শিবির। ডার্বির উত্তেজনা শহরজুড়ে ছড়িয়ে পড়েছে। এই ম্যাচকে সামনে থেকে উপভোগ করতে মুখিয়ে রয়েছেন দুই দলের সমর্থকরা। ইতিমধ্যে বুক মাই শো থেকে টিকিট বুকিং-য়ের পাশাপাশি ১৫ অক্টোবর থেকে অফলাইন কাউন্টারে শুরু হয়েছে এই ম্যাচের টিকিট বিক্রি। তাই ডার্বির দিন যত এগিয়ে আসছে, ফুটবলপ্রেমীদের উন্মাদনা তত বৃদ্ধি পাচ্ছে। সমর্থকেরা ব্যস্ত টিকিট কিনতে।

মোহনবাগান এবং মহামেডানের বিরুদ্ধে ডার্বি কবে, রইল লাল-হলুদ শিবিরের খেলার সূচি

টিকিট কিনতে লাইনে দাঁড়িয়ে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক এক ইস্টবেঙ্গল সমর্থক জানান,”ইস্টবেঙ্গলের পারফরম্যান্স এখনও পর্যন্ত অত্যন্ত হতাশাজনক। তবে আশা করছি দলের দায়িত্বে নতুন কোচ এসেছেন। ভুল শুধরে নিজের পরিকল্পনায় তিনি খেলবেন দলকে। তবে তাঁকে ডার্বি ম্যাচে যদি না পাওয়া যায় বেশ চাপ থাকবে দলের মধ্যে। তবুও মোহনবাগানের বিরুদ্ধে আমরা হারব না, ঠিক জিতবই।”

দ্বিতীয় পর্বের সূচি প্রকাশ করল ISL, রইল বাগান শিবিরের ম্যাচের সম্পূর্ণ তালিকা

অন্যদিকে শেষ ম্যাচে মিনি ডার্বিতে মহামেডান স্পোটিং ক্লাবকে ৩-০ ব্যবধানে হারিয়ে অতিরিক্ত আত্মবিশাসী বাগান ফুটবলার থেকে সমর্থকরাও। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে জয় নিয়ে আশাবাদী তাঁরা। সোদপুর থেকে টিকিট কাটতে এসে এক বাগান সমর্থক জানান,” মহামেডানকে হারিয়েছি মিনি ডার্বিতে, এবার এই ডার্বিতে ইস্টবেঙ্গলকে হারাবে আমাদের দল। অন্তত ৪-০ গোলে জিতবে আমাদের দল। ইস্টবেঙ্গল নতুন কোচ নিয়ে এসেছে ঠিকই তবে আমাদের বিরুদ্ধে কিছুই করতে পারবে না। এই ডার্বির রং সবুজ মেরুন হবেই।”

ক্রিকেটার হয়েও মেসি এবং রোনাল্ডোর রেকর্ড ভাঙতে চলেছেন কোহলি

ডার্বির উত্তেজনা এতটাই প্রকট যে, নেকেই নিজেদের দলের জার্সি পরে আসছেন। এছাড়া, টিকিটের দাম বৃদ্ধি নিয়েও কিছু সমর্থক উদ্বেগ প্রকাশ করছেন। তবে তাঁদের উন্মাদনা জানান দিচ্ছে, তাঁরা যে কোনো কিছুর বিনিময়ে মাঠে গিয়ে খেলা দেখতে চান। এ বারের আইএসএলে চারটি ম্যাচ খেলে সবগুলিই হেরেছে লাল-হলুদ ব্রিগেড। অন্য দিকে, সবুজ-মেরুন ব্রিগেডের চার ম্যাচে সংগ্রহ ৭ পয়েন্ট।