ক্রিকেটার হয়েও মেসি এবং রোনাল্ডোর রেকর্ড ভাঙতে চলেছেন কোহলি

বিরাট কোহলি বর্তমান দিনে ক্রিকেট জগতের একটি উজ্জ্বল নক্ষত্র। মর্ডান ক্রিকেট গোট, রান মেশিন, চেজ মাস্টার -এরকম নানাভাবে অভিহিত করা যায় তাঁকে। তবে শুধুমাত্র মাঠেই…

Can Virat Kohli Break Cristiano Ronaldo and Lionel Messi's Records? The Cricket Star Eyes New World Records

বিরাট কোহলি বর্তমান দিনে ক্রিকেট জগতের একটি উজ্জ্বল নক্ষত্র। মর্ডান ক্রিকেট গোট, রান মেশিন, চেজ মাস্টার -এরকম নানাভাবে অভিহিত করা যায় তাঁকে। তবে শুধুমাত্র মাঠেই নয়, সামাজিক মাধ্যমেও তিনি সকলের দৃষ্টি আকর্ষণ করে চলেছেন। এতদিন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক কোহলি তার খেলার দক্ষতা এবং কৃতিত্ব দিয়ে রেকর্ডের পাহাড় গড়েছিলেন (Virat Kohli Records)। এবার সামাজিক মাধ্যমেও তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম লেখাতে চলেছেন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড সংস্থাটি বিভিন্ন ক্ষেত্রে বিশেষ কৃতিত্বের জন্য স্বীকৃতি দেয়। খেলোয়াড়রা শুধুমাত্র খেলার জন্য নয়, তাদের সামাজিক প্রভাবের জন্যও অনেক রেকর্ড গড়েছেন। কোহলি বিশ্ব ক্রিকেটে এর আগেও এশিয়াতে অনেক রেকর্ড করেছেন, কিন্তু এবার তিনি ফুটবল মহাতারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসির কিছু রেকর্ডকে চ্যালেঞ্জ করার দিকে এগোচ্ছেন।

   

বর্তমানে ক্রিস্টিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) এক্সে (পূর্ব টুইটার) সবচেয়ে বেশি ফলোয়ারের রেকর্ড ধরে রেখেছেন, যেখানে তার ১১৩.৪ মিলিয়ন ফলোয়ার রয়েছে। বিরাট কোহলির বর্তমান ফলোয়ার সংখ্যা ৬৫.৪ মিলিয়ন। যদিও এই মুহূর্তে রোনাল্ডো অনেক এগিয়ে, কিন্তু কোহলি যদি তার জনপ্রিয়তা বাড়াতে সক্ষম হন, তাহলে তিনি পর্তুগিজ তারকার এই রেকর্ডকেও চ্যালেঞ্জ করতে পারেন।

ব্যর্থ রোনাল্ডো! নেশনস লিগে স্কটল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করল পর্তুগাল

এছাড়াও বর্তমানে বিরাট কোহলির ইনস্টাগ্রামে ২৭০ মিলিয়ন ফলোয়ার রয়েছে,যা ভারতীয়দের মধ্যে সর্বাধিক। তবে,এই মুহূর্তে সবচেয়ে বেশি ফলোয়ারের রেকর্ডটি রোনাল্ডোর দখলে, যার ফলোয়ার সংখ্যা ৬২১.৯মিলিয়ন। কোহলিকে এই ক্ষেত্রে এগোতে হলে হয়তো কিছুটা অপেক্ষা করতে হবে, তবে তার ক্রমবর্ধমান জনপ্রিয়তা তাকে এই রেকর্ড ভাঙার সুযোগ দিতে পারে।

রোনাল্ডোর পাশাপাশি মেসিরও (Lionel Messi) একটি রেকর্ড ভাঙতে পারেন বিরাট কোহলি। বর্তমানে লিওনেল মেসির একটি ইনস্টাগ্রাম পোস্ট এখন পর্যন্ত ৭৫ মিলিয়নেরও বেশি লাইক পেয়েছে। অন্যদিকে বিরাট কোহলির সবচেয়ে বেশি লাইক পাওয়া পোস্ট ছিল ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপ জয়ের পরে, যেখানে তিনি ২১ মিলিয়নের বেশি লাইক পেয়েছিলেন। এই রেকর্ড ভাঙার জন্য কোহলিকে আরো বেশি আন্তর্জাতিক সাফল্য এবং স্বীকৃতি পেতে হবে।

দলবদলের পরই রোহিতের প্রশংসায় পঞ্চমুখ ধোনির শিষ্য

বাবার মৃত্যুর পরেরদিন শুধুমাত্র প্যাশন আর প্রফেশনালিজম থেকে ব্যাটিংয়ে নেমেছিলেন। ফলো অন বাঁচানো ৯০রান করেছিলেন ২৩৮ বলে। এটাই বিরাট কোহলি। তাঁর রেকর্ডের (Virat Kohli Records) খতিয়ানে গেলাম না। যেদিন অবসর নিবেন সেদিন এ নিয়ে দিস্তা দিস্তা কাগজ খরচ করা যাবে। তবে আপাতত এভাবেই এভাবেই বিরাট কোহলি ক্রমাগত নতুন নতুন উচ্চতায় পৌঁছাচ্ছেন এবং ভবিষ্যতে তাঁর আরো অনেক রেকর্ড ভাঙার সম্ভাবনা রয়েছে।