বেশি খরচ ও মাইলেজ নিয়ে করতে হবেনা টেনশন, এবার ১০ লাখ টাকা বাজেটে আসবে এই সিএনজি গাড়ি

সারাদেশে উৎসবের প্রস্তুতি চলছে, প্রত্যেকেই তাদের উৎসবগুলোকে আরও সুন্দর করে তোলার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন। বেশিরভাগ মানুষ ধনতেরাস এবং দীপাবলিতে নতুন জিনিস কেনেন, এর মধ্যে…

car under 10 lakh বেশি খরচ ও মাইলেজ নিয়ে করতে হবেনা টেনশন, এবার ১০ লাখ টাকা বাজেটে আসবে এই সিএনজি গাড়ি

সারাদেশে উৎসবের প্রস্তুতি চলছে, প্রত্যেকেই তাদের উৎসবগুলোকে আরও সুন্দর করে তোলার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন। বেশিরভাগ মানুষ ধনতেরাস এবং দীপাবলিতে নতুন জিনিস কেনেন, এর মধ্যে রয়েছে গাড়ি, এই দিনগুলি একটি গাড়ি-বাইক কেনার একটি ভাল সুযোগ। কোম্পানিগুলো আপনাকে কিছু উপহার বা ছাড় দেয়। এখানে আমরা আপনাকে বলব যে আপনি 10 লাখ টাকার বাজেটে কোন গাড়ি কিনতে পারবেন। সবচেয়ে ভালো ব্যাপার হলো এগুলো সবই সিএনজি গাড়ি। এতে হুন্ডাই, মারুতি এবং টাটার মডেলও রয়েছে।

মারুতি সুইফট: মূল্য এবং বৈশিষ্ট্য

   

মারুতি সুইফট জেড-সিরিজ ইঞ্জিন এবং এস-সিএনজি-র সংমিশ্রণ নিয়ে আসে। এর মাইলেজের কথা বললে, এই গাড়িটি 32.85 কিমি/কেজি মাইলেজ দেয়। বাজারে তিনটি সিএনজি ভ্যারিয়েন্টে পাওয়া যায়। আপনি এর বেস এবং মিড ভ্যারিয়েন্টে স্টিলের চাকা দেখতে পাবেন। এর টপ-ভ্যারিয়েন্টে পেইন্টেড অ্যালয় হুইল দেওয়া হয়েছে।

কানেক্টিভিটির কথা বললে, এই গাড়িতে ইউএসবি এবং ব্লুটুথ কানেক্টিভিটি পাওয়া যায়। টপ-ভ্যারিয়েন্টে রিয়ার এসি ভেন্টের সুবিধাও দেওয়া হয়েছে। এখন যদি আমরা এর দামের কথা বলি, এই মারুতি গাড়িটির প্রারম্ভিক এক্স-শোরুম মূল্য 8.19 লক্ষ টাকা।

 নেক্সন বনাম টাটা কার্ভ বাজারে কার চাহিদা বেশি জানুন বিস্তারিত

টাটা পাঞ্চ: বৈশিষ্ট্য

টাটা পাঞ্চ গাড়িতে আপনি তিনটি সুবিধা পাবেন এই গাড়িটি পেট্রোল, ইলেকট্রিক এবং সিএনজি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে। টাটা পাঞ্চ আইসিএনজি আইকনিক আলফা আর্কিটেকচারের উপর ভিত্তি করে তৈরি। এই গাড়িতে আপনি iCNG কিট পাবেন।

নিরাপত্তার দিক থেকেও টাটা পাঞ্চ একটি ভাল অপশন হতে পারে, এটি ডুয়েল এয়ারব্যাগের সঙ্গে আসে। এতে R16 ডায়মন্ড কাট অ্যালয় হুইলও ইনস্টল করা আছে। এই গাড়িটির পাঁচটি রঙের বিকল্প বাজারে পাওয়া যাচ্ছে, এর প্রারম্ভিক এক্স-শোরুম মূল্য 7,22,900 টাকা।

হুন্ডাই এক্সটার: দাম

Hyundai Exeter-এর CNG ভ্যারিয়েন্টের প্রারম্ভিক এক্স-শোরুম মূল্য হল 9.60 লক্ষ টাকা। এই গাড়িতে প্যারামেট্রিক ফ্রন্ট গ্রিল দেখা যাচ্ছে। গাড়িটির পিছনে একটি স্পোর্টি স্কিড প্লেট রয়েছে। এই গাড়ির সবচেয়ে ভালো বৈশিষ্ট্য হল আপনি এতে ভয়েস অ্যাসিস্টেড স্মার্ট ইলেকট্রিক সানরুফ পাবেন। ড্যাশক্যামের সঙ্গে ডুয়েল ক্যামেরাও দেওয়া হয়েছে।