ভারতকে নিজের বাড়ির মতো নিরাপদ মনে করেন নর্থইস্টের এই বিদেশি ফুটবলার

দুরন্ত ছন্দের মধ্যে দিয়ে এবারের সিজন শুরু করেছে নর্থইস্ট ইউনাইটেড (Northeast United)। প্রথমেই তাঁরা জয় করেছে ঐতিহ্যবাহী ডুরান্ড কাপ। বলতে গেলে প্রথমবার এই খেতাব এসেছে…

Northeast United's Alaeddine Ajaraie

দুরন্ত ছন্দের মধ্যে দিয়ে এবারের সিজন শুরু করেছে নর্থইস্ট ইউনাইটেড (Northeast United)। প্রথমেই তাঁরা জয় করেছে ঐতিহ্যবাহী ডুরান্ড কাপ। বলতে গেলে প্রথমবার এই খেতাব এসেছে তাঁদের ঘরে‌। যা নিঃসন্দেহে খুশি করেছে সকলকে। তারপর সেই ধারা বজায় রেখে ইন্ডিয়ান সুপার লিগ শুরু করে পেদ্রো বেনালির ছেলেরা। প্রথম ম্যাচেই তাঁরা পরাজিত করে মহামেডান স্পোর্টিং ক্লাবকে। প্রথম ম্যাচেই জয় সূচক গোল করেছিলেন আলাউদ্দিন আজরায়ি। বলতে গেলে মরসুমের শুরু থেকেই তাঁর অনবদ্য পারফরম্যান্স মন জয় করে আসছে সকলের।

তারপর মাঝেই কলকাতা ময়দানের অন্যতম প্রধান তথা মোহনবাগান সুপার জায়ান্টের কাছে ধাক্কা খেতে হয় এই ফুটবল দলকে। তারপর গত দুই ম্যাচ ধরে জয় পায়নি জন আব্রাহামের নর্থইস্ট ইউনাইটেড। তা কিছুটা হলেও হতাশ করেছে সমর্থকদের। এই পারফরম্যান্সের দরুন ৪ ম্যাচ খেলে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে নেমে আসতে হয়েছে আইএসএলের এই ক্লাবকে। আগামী ১৭ই অক্টোবর নিজেদের ঘরের মাঠে ওয়েন কোয়েলের চেন্নাইয়িন এফসির সাথে লড়াই করতে হবে নর্থইস্ট ইউনাইটেডকে।

   

হাতে এখনও পর্যন্ত বেশ কয়েকদিন সময় থাকলেও অনেক আগে থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন দলের ফুটবলাররা। বলতে গেলে এই সিজনে শুধুমাত্র ডুরান্ড কাপ জিতেই খুশি থাকতে নারাজ আইএসএলের এই ফুটবল ক্লাব। বেনালির পাশাপাশি আলাউদ্দিনের মতো ফুটবলারদের সামনে রেখেই আইএসএল জয়ের স্বপ্ন দেখছেন সমর্থকরা। এসবের মাঝেই নিজের ক্লাব এবং আইএসএল টুর্নামেন্ট নিয়ে মুখ খুললেন এই মরোক্কান তারকা। একটি মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, “গত বছরও ক্লাব আমাকে সই করতে আগ্রহী ছিল। অবশ্যই, আমি নর্থইস্ট ইউনাইটেড এফসিতে আসার অন্যতম কারণ হল মরক্কোর খেলোয়াড়রা। আমার বন্ধু হামজা রেগরাগুই আমাকে নর্থইস্ট ইউনাইটেড এফসিতে যোগ দিতে উৎসাহিত ও অনুপ্রাণিত করেছিল।”

পাশাপাশি আইএসএলের ইস্যুতে কথা বলতে গিয়ে আলাউদ্দিন বলেন, “সত্যি বলতে, ইন্ডিয়ান সুপার লিগে উচ্চ প্রতিযোগিতার স্তর এবং পেশাদারিত্ব দেখে আমি অবাক হয়েছি। আমি আইএসএল-এ যোগ দিতে পেরে খুশি। এখানে সর্বদা নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।” তবে সেখানেই শেষ নয়। ভারতীয়দের নিয়ে যথেষ্ট প্রশংসা করেন এই মরোক্কান ফরোয়ার্ড। তিনি বলেন, ” ভারত একটি সুন্দর দেশ। লোকেরা দয়ালু এবং শ্রদ্ধাশীল এবং আমি সর্বদা তাদের স্নেহের প্রতিদান দেব। একজন বিদেশী হিসাবে, যে কেউ বাড়িতে অনুভব করতে চাইবে, এবং আমি এখানে নিজেকে যথেষ্ট নিরাপদ মনে করি।”