ডার্বির আগেই এই তারকার চোট নিয়ে ‘আশঙ্কায়’ মশালবাহিনী

মহাষষ্ঠীর সকালেই দেবীর বোধনের সাথে ‘ চোট সমস্যার জট ‘ কাটাতে ফিটনেস বিভাগে বড় বদল এনেছিলেন ইস্টবেঙ্গল কর্মকর্তারা। তবে এই মুহূর্তে। আসন্ন ডার্বির আগেই জ্যাভিয়ার…

Mahesh Naorem Singh Doubtful for Derby After Injury; East Bengal Await New Coach's Visa Approval

মহাষষ্ঠীর সকালেই দেবীর বোধনের সাথে ‘ চোট সমস্যার জট ‘ কাটাতে ফিটনেস বিভাগে বড় বদল এনেছিলেন ইস্টবেঙ্গল কর্মকর্তারা। তবে এই মুহূর্তে। আসন্ন ডার্বির আগেই জ্যাভিয়ার পিনিলজের বদলে অস্কার ঘনিষ্ঠ জেভিয়ার স্যাঞ্চেজকে দলে এনে অসহায়তার মধ্যেও নতুন চমক এনে সমর্থকদের উৎসব উপহার দিয়েছিল লাল – হলুদ শিবির।

তবে কোচ বদলালেও দলের অন্দরমহলের ছবিতে কোনো পরিবর্তন ঘটেনি। দলের তিন গুরুত্বপূর্ণ তারকা দিমিত্রিয়স, মহম্মদ রাওকিপ এবং হীরা মন্ডলের পর এবার চোট সমস্যায় জর্জরিত হলেন আরেক গুরুত্বপূর্ণ তারকা মহেশ নাওরেম সিং 9Mahesh Naorem Singh Injury East Bengal)। আসন্ন ডার্বির আগে তাই এই বিষয়ে বিশেষভাবে চিন্তিত হয়ে পড়েছে লাল-হলুদ শিবির এবং সমর্থকরা।

   

সোমবারের অনুশীলন সেশনে এসে দলের এই গুরুত্বপূর্ণ তারকা উইঙ্গার হাঁটুতে চোট পান। যে বিষয়টি বর্তমানে দল এবং সমর্থকদের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। একেই দলের অন্যতম ভরসার তিন মুখ দিমিত্রিয়স, মহম্মদ রাওকিপ এবং হীরা মন্ডল খেলতে পারবেন কি সে বিষয়ে পুজোর আগে থেকেই সংশয়ে ছিলেন দলের অন্তর্বর্তীকালীন কোচ বিনো জর্জ।

এবার মহেশের চোট নতুন করে প্রশ্নের সম্মুখীন করে তুলল ক্লাব কর্তৃপক্ষকে। আইএসএলে ইস্টবেঙ্গলের ঘুরব দাঁড়ানোর ক্ষেত্রে এটি অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচ হওয়ায়, তার ফিটনেসের আপডেটের জন্য উদ্বিগ্নভাবে অপেক্ষা করছে সমর্থকমহল। তবে ক্লাবের তরফ থেকে চোটটিকে ছোট বলে বর্ণনা করা হলেও,মহেশ ম্যাচে অংশ নিতে সময়মতো সেরে উঠবেন কিনা তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

তবে চোট সমস্যায় অন্ধকার পাদপ্রদীপের তলার অন্ধকারে থাকলেও নতুন কোচের আগমন নিয়েও আশার আলো দেখা যাচ্ছে। ক্লাব ম্যানেজমেন্ট (East Bengal FC) আশা করছে যে বুধবারের মধ্যেই নতুন কোচের ভিসা সংক্রান্ত প্রক্রিয়া সম্পন্ন হবে। শুধু তাই নয়, নতুন কোচের সঙ্গে একটি নতুন ফিটনেস কোচও আসছেন, যিনি দলের শারীরিক সক্ষমতা পুনরুদ্ধারের কাজ করবেন।

এই নতুন কোচের অধীনে ইস্টবেঙ্গল দলটি আরও শক্তিশালী হবে বলে আশা করছেন সমর্থকরা। বিশেষ করে ডার্বি ম্যাচের আগে মহেশের ফিটনেস এবং নতুন ফিটনেস কোচের ভূমিকা নিয়ে প্রত্যাশা বেড়ে গেছে। সমর্থকরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন দল কিভাবে নতুন ব্যবস্থাপনার অধীনে নিজেদের মেলে ধরবে।

ডার্বি যতই এগিয়ে আসছে, মহেশের ‘পুনরুদ্ধার’ থেকে শুরু করে (Mahesh Naorem Singh Injury East Bengal) নতুন কোচিং স্টাফদের একত্রিত করা পর্যন্ত সবকিছু ঠিকঠাক আছে কিনা তা নিশ্চিত করার জন্য ক্লাব (East Bengal FC) কঠোর পরিশ্রম করছে। নতুন নেতৃত্বে দল কীভাবে গঠন করে এবং ফিটনেস কোচের দক্ষতা এই গুরুত্বপূর্ণ ম্যাচে স্কোয়াডের পারফরম্যান্সকে কীভাবে উন্নত করবে তা দেখার জন্য সমর্থকরা অধীর আগ্রহে অপেক্ষা করছে।