ইলেকট্রিক স্কুটারে চেপে ময়দানে ‘দৌড়াবে’ মশালবাহিনী

এবছর আই এস এলের শুরুটা একবারেই ভালো হয়নি তাঁদের। পরস্পর চারটে ম্যাচ হেরে লিগ টেবিলে এখনও পর্যন্ত পয়েন্ট অধরাই রয়ে গেছে লাল হলুদ শিবিরের। তবে…

East Bengal Football Club Announces Ampere EV as Official Two-Wheeler Partner for 2024–2025 Season

এবছর আই এস এলের শুরুটা একবারেই ভালো হয়নি তাঁদের। পরস্পর চারটে ম্যাচ হেরে লিগ টেবিলে এখনও পর্যন্ত পয়েন্ট অধরাই রয়ে গেছে লাল হলুদ শিবিরের। তবে ক্ষণিক মুষড়ে পড়লেও ফুটবলের রণাঙ্গনে ইস্টবেঙ্গল লড়াই করতে শিখিয়েছে বারবার। তাই সদ্য কোচ বদলের পাশাপাশি স্পনসরশিপেও এবার নয়া চমক আনল লাল হলুদ শিবির।

একশো বছর পেরানো গর্বের ইতিহাসে এতদিন যুক্ত ছিল ব্যাটারি এ আই নামক সংস্থার নিরলস যোগদানের কাহিনী। এবার কলকাতার এই ঐতিহাসিক ক্লাবটির নামের পাশে যুক্ত হতে চলেছে অ্যাম্পিয়ার ইলেকট্রিক স্কুটার কোম্পানির লোগো (East Bengal FC Ampere EV Partner)। আজ সকালে সোশ্যাল মিডিয়ায় নিজস্ব পেজ থেকে বিভিন্ন পোস্ট করে ইস্টবেঙ্গল জানিয়েছে যে তাঁদের অফিসিয়াল ইভি (ইলেক্টনিক ভেইক্যাল) পার্টনার হিসেবে যুক্ত হতে চলেছে অ্যাম্পিয়ার সংস্থা।

   

বিগত কিছু বছরে বর্তমান কলকাতার ক্লবগুলির মধ্যে সব থেকে খারাপ পারফরম্যান্স করেছে ইস্টবেঙ্গল। শুধুমাত্র কলকাতা ফুটবল লিগ বাদ দিলে জাতীয় কোনো টুর্নামেন্টেই সফলতার মুখ দেখেনি তাঁরা। শেষ জয় এসেছে প্রাক্তন কোচ কার্লোস কুয়াদ্রাতের হাত ধরে। তাও আবার গতবছর কালিঙ্গা সুপার কাপের মঞ্চে। তারপর থেকেই ব্যর্থতা যেন নিত্যদিনের সঙ্গী হয়েছে মশাল বাহিনীর। এমনকি সমর্থকদের কাছ থেকেও শুনতে হয়েছে ব্যর্থতার পরিহাসের স্লোগান।

East Bengal FC: আগের থেকে অনেকটাই ফিট লাল-হলুদের এই দুই তারকা

তাই বিষয়টি নজর এড়াতে পারেননি ক্লাব কর্তারা। পিছিয়ে পড়া ক্লাবের মধ্যে ‘মশাল’ জ্বালিয়ে রাখতেই সবকিছুকে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নেয় লাল হলুদ শিবির। তাই শেষমেশ ক্লাবের মধ্যে বিদেশি খেলোয়াড়দের পরিবর্তনের দিকে নজর দিয়েছিল বাঙাল ব্রিগেড। প্রথমেই অস্কার ব্রুজোনকে কোচের পদে নিয়ে আসা হয়। এরপর তাঁরই শুভানুধ্যায়ী ফিজিওকে দলে আসেন ক্লাব কর্মকর্তারা। এবার দলের স্পনসরশিপেও এল বলদের ছোঁয়া।

এতদিন ব্যাটারি এআই, ওকস্মিথ গোল্ড, মন্ত্রা মশলা এবং ইমামী কোম্পানি স্পন্সরশিপ দিত শতাব্দীপ্রাচীন এই ক্লাবটিকে। এবার তাঁদের সাথে যুক্ত হলেন অ্যাম্পিয়ার(Ampere) নামক ইলেকট্রিক স্ক্রুটি নির্মাণকারী সংস্থা। আপাতত ২০২৪-২৫ সালের জন্য ইস্টবেঙ্গলের সহযোগিতা করবে দাক্ষিণাত্যের এই বিশেষ সংস্থা।

East Bengal: দল ছাড়ল তিন ফুটবলার, চিন্তায় লাল-হলুদ সমর্থকরা

প্রসঙ্গত উল্লেখ্য যে, মাঠে বরাবরই পরিবেশকে রক্ষা করার বার্তা দিয়ে এসেছে ইস্টবেঙ্গল ক্লাবের খেলোয়াড়রা। বিভিন্ন বৃক্ষরোপন থেকে আরও নানা পরিবেশবান্ধব কর্মসূচিতে নিজেদের খেলোয়াড়ের পাঠিয়েছেন ইস্টবেঙ্গল ক্লাব কর্মকর্তারা। বর্তমান সমাজে যানবাহনের মাধ্যমে পরিবেশদূষণ হয় সবথেকে বেশি। সেদিক থেকে ইলেকট্রনিক এই যানবাহনে সেটির কোনো ভয় নেই। তাই এমন একটি সংস্থা (East Bengal FC Ampere EV Partner) প্রিয় ক্লাবের সাথে যুক্ত হওয়ায় স্বভাবতই খুশিতে ক্লাব সমর্থকরা। তবে স্পনসর এলেও এ মরশুমে ক্লাবের প্রথম জয় আনতে কতটা প্রস্তুত নতুন কোচ অস্কার; সেটাই এখন সব থেকে গুরুত্বপূর্ণ বিষয়।