KTM 390 Adventure-এর নতুন ভার্সন নভেম্বরে আসছে? রইল খুঁটিনাটি

কেটিএম-এর (KTM) বাইক মানেই তরুণ প্রজন্মের ‘ক্রাশ’! তাও যদি হয় অ্যাডভেঞ্চার মডেল, তবে তো কথাই নেই। বর্তমানে কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার (KTM 390 Adventure) বাইকের নতুন…

KTM 390 Adventure will come at EICMA 2024

কেটিএম-এর (KTM) বাইক মানেই তরুণ প্রজন্মের ‘ক্রাশ’! তাও যদি হয় অ্যাডভেঞ্চার মডেল, তবে তো কথাই নেই। বর্তমানে কেটিএম ৩৯০ অ্যাডভেঞ্চার (KTM 390 Adventure) বাইকের নতুন প্রজন্মের মডেলটির ভারত ও ইউরোপের রাস্তায় টেস্টিং চালানো হচ্ছে। শীঘ্রই ভারতের বাজারে পা রাখবে বাইকটি। তার আগে আরও একবার এর টেস্টিং চলাকালীন দর্শন পাওয়া গেল। যা দেখে অনুমান করা হচ্ছে, শীঘ্রই বাইকটির গণ উৎপাদনে হাত লাগাবে সংস্থা। 

উল্লেখ্য, এ পর্যন্ত মোটরসাইকেলটির ‘অ্যাডভেঞ্চার’ ও ‘এনডুরো’ এই দুই ভার্সনের মহরা চালাতে দেখা গিয়েছে। সূত্রের দাবি, KTM 390 Adventure-এর নয়া ভার্সন চারটি ভ্যারিয়েন্টে ভারতের বাজারে লঞ্চ করা হবে। ছবিতে মোটরসাইকেলটির আপাদমস্তক ক্যামোফ্লেজে মোড়ানো অবস্থায় দেখা পাওয়া গেছে। ফলে এর ডিজাইন সম্পর্কে বেশ কিছু ধারণা মিলেছে। 

   

ডিজাইনের দিক থেকে সর্বাধিক আকর্ষণীয় হচ্ছে এর ডাকার স্টাইলের ফেয়ারিং। এছাড়া নজরকাড়ার মধ্যে রয়েছে ভার্টিক্যালি স্ট্যাক এলইডি প্রোজেক্টর হেডলাইট, এলইডি ডিআরএল রিং এবং লম্বা উইন্ট স্ক্রিন। এই বিগ বাইকে উপস্থিত হাই-মাউন্ট মাডগার্ড এবং ২১ ইঞ্চি ওয়্যার-স্পোক ফ্রন্ট হুইল। আবার পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক বাইকটির দর্শনে বাড়তি মাত্রা যোগ করেছে। 

‘ইষ্টু কুটুম’ পাখিকে নকল! Royal Enfield আনছে 650cc ঝাক্কাস বাইক

2025 KTM 390 Adventure-এ দেওয়া হবে একটি ৩৯৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। এটি থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ৪৫.৩৭ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ৩৯ এনএম টর্ক উৎপন্ন হবে। ফিচারের তলিকায় থাকছে ব্লুটুথ সংযোগ, স্যুইচেবল ট্রাকশন কন্ট্রোল, স্যুইচেবল এবিএস, কুইর শিফ্টার এবং একটি কালার টিএফটি। অনুমান করা হচ্ছে, নভেম্বরে অনুষ্ঠিত হতে চলা EICMA 2024-এ আত্মপ্রকাশ করবে বাইকটি।