জাতীয় দলের সিংহভাগ দখল করে ‘চমক’ মশালবাহিনীর মহিলাদের

পুরুষ দলে সেভাবে সাফল্য নেই। গতমরশুমে ডুরান্ড কাপ হোক বা আইএসএল ট্রফির দেখা সেভাবে মেলেনি ইস্ট বেঙ্গল পুরুষ দলের। এবারের আইএসএলেও খুবই জঘন্যভাবে শুরু করেছে…

7 East Bengal Players Named in Indian National Team Squad for SAFF Women's Championship 2024

পুরুষ দলে সেভাবে সাফল্য নেই। গতমরশুমে ডুরান্ড কাপ হোক বা আইএসএল ট্রফির দেখা সেভাবে মেলেনি ইস্ট বেঙ্গল পুরুষ দলের। এবারের আইএসএলেও খুবই জঘন্যভাবে শুরু করেছে কলকাতার এই শতাব্দীপ্রাচীন ক্লাবটি। তবে পুরুষ দলে সেভাবে সাফল্য না এলেও মহিলা দলে সাফল্যের মুখ দেখল মশালবাহিনী। আসন্ন ১৭ই অক্টোবর থেকে শুরু হতে চলা সাফ উইমেন্স চ্যাম্পিয়নশিপের জন্য নির্বাচিত জাতীয় দলে জায়গা পেয়েছেন সাত জন মহিলা ইস্টবেঙ্গল খেলোয়াড় (East Bengal Players in SAFF 2024)। স্বভাবতই এই সংখ্যাগরিষ্ঠতার এই সাফল্যে আনন্দিত হয়েছেন ক্লাব কর্তৃপক্ষ থেকে সকল সমর্থকরা।

   

আগামী বৃহস্পতিবার (১৭ই অক্টোবর) থেকে শুরু হচ্ছে সাফ উইমেন্স চ্যাম্পিয়নশিপ। নেপালের রঙ্গশালা স্টেডিয়ামে প্রথম ম্যাচই ভারতের প্রতিপক্ষ হিসেবে নির্বাচিত হয়েছে পাকিস্তান। স্বভাবতই ভারতের সমর্থকদের কাছে এটি একটি হাইভোল্টেজ ম্যাচ। এছাড়াও নবনির্বাচিত ভারতীয় মহিলা দলের কোচ সন্তোষ কাশ্যপের কাছে এটি একটি বড় যুদ্ধের থেকে কম কিছু নয়। তাই জেতার লক্ষ্যে বেশ সতর্ক ভাবে দল নির্বাচন করে এআইএফএফ।

অষ্টমীতে ‘মোহময়ী’ তৃষা, শাড়িতে মন জিতলেন সমর্থকদের

তবে দল নির্বাচনের ক্ষেত্রে এবারে সমর্থকদের নজর কেড়েছেন লাল- হলুদ মহিলা তারকারা। ১১ জন খেলোয়াড়দের মধ্যে ৭ জনই নির্বাচিত হয়েছেন লাল-হলুদ শিবির থেকে। এঁদের মধ্যে পান্থই চানু, আশালতা দেবী, প্রিগঙ্কা দেবী,কার্তিকা আগামুথু, সৌমি গুগুলোথ,সন্ধিয়া রঙ্গনাথন,এবং অনুজ তামাং ইস্টবেঙ্গল ক্লাবের হয়ে ভালো খেলার ফল পেয়েছেন। সর্বমোট ২৩ জনের ভারতীয় দলে জায়গা হয়ে গেছে তাঁদের (East Bengal Players in SAFF 2024)।

East Bengal FC: আগের থেকে অনেকটাই ফিট লাল-হলুদের এই দুই তারকা

প্রসঙ্গত উল্লেখ্য যে নেপালের রঙ্গশালা স্টেডিয়ামে ভারতের প্রথম ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে শুরু হলেও পরের ম্যাচটিই বাংলাদেশের বিরুদ্ধে খেলবে ভারত। এছাড়াও নির্ধারিত দুটি ম্যাচ জিতে সরাসরি ফাইনাল খেলার সুযোগ রয়েছে ভারতীয় মহিলাবাহিনীর কাছে। তবে টুর্নামেন্টের প্রথম বাছাই এবং অন্যতম ফেভারিট দল ভারত নিজেদের কতটা মেলে ধরতে পারে আসন্ন প্রতিযোগিতায় সেটাই এখন দেখার বিষয়।