ডার্বিতেও দায়িত্বে থাকতে পারেন বিনো জর্জ, কবে আসবেন অস্কার?

হতাশাজনক পারফরম্যান্সের মধ্য দিয়ে নতুন সিজন শুরু করেছে ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। শেষ মরসুমে দল ডুরান্ড কাপের ফাইনালে উঠলেও এবার সেই সুযোগ মেলেনি। আইলিগের ক্লাব…

East Bengal Awaits New Coach Oscar Bruzon's Arrival

হতাশাজনক পারফরম্যান্সের মধ্য দিয়ে নতুন সিজন শুরু করেছে ইমামি ইস্টবেঙ্গল (East Bengal)। শেষ মরসুমে দল ডুরান্ড কাপের ফাইনালে উঠলেও এবার সেই সুযোগ মেলেনি। আইলিগের ক্লাব শিলং লাজং এফসির কাছে পরাজিত হয়ে ছিটকে যেতে হয়েছে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে। তারপর এএফসি চ্যাম্পিয়নস লিগ টায়ার টুয়ের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ হোক কিংবা আইএসএল ম্যাচ। প্রত্যেক ক্ষেত্রেই হারের সম্মুখীন হতে হয়েছে ইস্টবেঙ্গল ফুটবল দলকে। যা নিঃসন্দেহে হতাশ করেছে সমর্থকদের।

বর্তমানে ইন্ডিয়ান সুপার লিগের তারা চার ম্যাচ পরাজিত হয়েছে মশাল ব্রিগেড। ভালো ফুটবল খেলেও জয় পায়নি লাল-হলুদ শিবির। এখান থেকে ঘুরে দাঁড়ানোই অন্যতম লক্ষ্য ময়দানের এই প্রধানের। দিন কয়েক আগেই দলের দায়িত্ব ছেড়েছেন স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাত। তাঁর পরিবর্তে বিনো জর্জের তত্ত্বাবধানে প্রস্তুতি চালাচ্ছে ইস্টবেঙ্গল। গত কয়েকদিন আগে পর্যন্ত নতুন কোচ নিয়ে ধোঁয়াশা থাকলেও বর্তমানে চূড়ান্ত হয়ে গিয়েছে সেটি। অস্কার ব্রুজনের হাতে দেওয়া হয়েছে দলের দায়িত্ব। ভারতীয় ফুটবলে নতুন নন এই স্প্যানিশ কোচ।

   

পূর্বে মুম্বাই সিটি এফসির দায়িত্ব সামলেছেন তিনি। এমনকি শেষ মরসুমে বাংলাদেশের শক্তিশালী ফুটবল ক্লাব বসুন্ধরা কিংসের দায়িত্বে থেকে ও যথেষ্ট সাফল্য পেয়েছেন অস্কার। সবকিছু মাথায় রেখেই তাকে দলের দায়িত্ব দিয়েছে ময়দানের এই প্রধান। বর্তমানে তাঁর হাত ধরেই সুদিন ফেরানোর স্বপ্ন দেখছে আপামর লাল-হলুদ জনতা। কিন্তু কবে আসবেন ইস্টবেঙ্গলের নব নিযুক্ত কোচ? সেই নিয়েই উঠে আসতে শুরু করেছে একাধিক প্রশ্ন। বিশেষ সূত্র মারফত খবর, সব ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহের মধ্যেই শহরে পা রাখবেন অস্কার ব্রুজন।

সেক্ষেত্রে আসন্ন ডার্বি ম্যাচে ও দলের দায়িত্ব সামাল দিতে পারেন অন্তবর্তীকালীন কোচ বিনো জর্জ। যদিও এখনও পর্যন্ত চূড়ান্ত হয়নি বিষয়টি। উল্লেখ্য, গত ম্যাচে শক্তিশালী জামশেদপুর এফসির বিপক্ষে বিনোর তত্ত্বাবধানেই ম্যাচ খেলতে নেমেছিলেন সাউল ক্রেসপো থেকে শুরু করে ক্লেটন সিলভারা। সেই ম্যাচে জয় না আসলেও খেলোয়াড়দের পারফরম্যান্স মন জয় করেছিল সকলের। এবার ডার্বি ম্যাচে ও দলের থেকে ভালো ফুটবল উপহার পাওয়ার লক্ষ্য থাকবে সমর্থকদের।