বুকিংয়ে রেকর্ড! ইলেকট্রিক গাড়ি নিয়ে নতুন ঘোষণা করল এমজি

গত মাসে ভারতের বাজারে লঞ্চ হয়েছিল MG Windsor EV। দশেরা উপলক্ষ্যে এবারে এই গাড়ির ডেলিভারি শুরু করল সংস্থা। এই ক্রসওভার ইলেকট্রিক গাড়িটির দাম ১৩.৫০ লক্ষ…

MG-Windsor-EV-delivery start

গত মাসে ভারতের বাজারে লঞ্চ হয়েছিল MG Windsor EV। দশেরা উপলক্ষ্যে এবারে এই গাড়ির ডেলিভারি শুরু করল সংস্থা। এই ক্রসওভার ইলেকট্রিক গাড়িটির দাম ১৩.৫০ লক্ষ থেকে ১৫.৫০ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। জানিয়ে রাখি, Windsor EV দেশের প্রথম ইলেকট্রিক গাড়ি যা ‘ব্যাটারি অ্যাজ এ সার্ভিস’ বেছে নেওয়া যায়। অর্থাৎ ব্যাটারি ভাড়া পাওয়া যায়। এর ফলে গাড়িটি ১০ লক্ষ টাকায় কেনা যায়। ব্যাটারি রেন্টে নিতে হলে অতিরিক্ত ৩.৫ লক্ষ টাকা দিতে হয়। 

উল্লেখ্য, ইতিমধ্যেই Windsor EV-র বুকিং শুরু হয়েছে। মাত্র ২৪ ঘণ্টায় বুকিংয়ের সংখ্যা ১৫,০০০ পার করেছে বলে জানিয়েছে সংস্থা। বাজারে গাড়িটির প্রতিপক্ষ হিসাবে রয়েছে Tata Punch EV, Tata Nexon EV ও Mahindra XUV400। এমজি মোটর তাদের এই গাড়িটি একটি ক্রসওভার ইউটিলিটি ভেহিকেল বা সিইউভি বলে দাবি করেছে। এটি তিনটি ভ্যারিয়েন্টে অফার করা হয়েছে – Excite, Exclusive ও Essence।

   

MG Windsor EV: ফিচার

এমজি উইন্ডসর ইভি-তে উল্লেখযোগ্য় ফিচার্স হিসেবে দেওয়া হয়েছে একটি ১৫.৬-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, মাল্টি-ফাংশন স্টিয়ারিং হুইল,  ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, একটি বিস্তৃত কাচের ছাদ এবং শীর্ষ ট্রিমে এরো লাউঞ্জ সিট। গাড়িটি চারটি রঙে পাওয়া যাচ্ছে – স্টারবার্স্ট ব্ল্যাক, পার্ল হোয়াইট, ক্লে বেইজ এবং ফিরোজা গ্রিন।

Creta থেকে Harrier, 2024-এ বাজারে আলোড়ন জাগাতে আসছে এই 7 ইভি

প্রসঙ্গত, ভারতের বাজারে সদ্য লঞ্চ হওয়া MG Windsor EV ফুল চার্জে ৩৩২ কিলোমিটার পথ চলতে পারবে বলে দাবি করা হয়েছে। এর মোটর থেকে ১৩৪ বিএইচপি শক্তি এবং ২০০ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে রয়েছে চারটি রাইডিং মোড – ইকো+, ইকো, নর্মাল এবং স্পোর্ট।