ইস্টবেঙ্গল বনাম ডায়মন্ড হারবার এফসি ম্যাচ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত কিবু ভিকুনার দলের

১৪ অক্টোবর অর্থাৎ আজ কল্যাণী স্টেডিয়ামে কলকাতা ফুটবল লিগের (Calcutta Football League) ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল (East Bengal) এবং সদ্য আইলিগের তৃতীয় ডিভিশনে…

East Bengal vs Diamond Harbor FC ইস্টবেঙ্গল বনাম ডায়মন্ড হারবার এফসি ম্যাচ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত কিবু ভিকুনার দলের

১৪ অক্টোবর অর্থাৎ আজ কল্যাণী স্টেডিয়ামে কলকাতা ফুটবল লিগের (Calcutta Football League) ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল (East Bengal) এবং সদ্য আইলিগের তৃতীয় ডিভিশনে জয়ী ডায়মন্ড হারবার এফসি (Diamond Harbor FC)। তবে ২০ সেপ্টেম্বরের ইস্টবেঙ্গল বনাম মহামেডান স্পোটিং ক্লাবের ম্যাচে ‘ভূমিপুত্র’ ইস্যুতে আইএফএ-এর ডিসিপ্লিনারি কমিটির চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে অসন্তুষ্টু ময়দানের অধিকাংশ ক্লাবই। এই পরিস্থিতিতে কলকাতা লিগে আর না খেলার কথা উঠে এসেছিল ডায়মন্ড হারবারের তরফে। যদিও এদিনের ম্যাচে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে খেলার জন্য এই দলকে অনুরোধ করা হয়েছিল আইএফএ তরফে।

দ্বাদশীতে তিন ঘণ্টা লেট, হাওড়া থেকে কখন ছেড়ে যাবে এই ট্রেন দেখুন

   

২০ সেপ্টেম্বরে মিনি ডার্বিতে ঘটা ‘ভূমিপুত্র’ ইস্যুতে আগামী ১৮ অক্টোবর ফের ডেকে পাঠানো হয়েছে হামেডান স্পোটিং ক্লাব ও ইসবেঙ্গল ক্লাব কর্তৃপক্ষকে। জানা গিয়েছে, যেখানে উভয়পক্ষের বক্তব্যকে ফের খতিয়ে দেখবে আইএফএর ডিসিপ্লিনারি কমিটি। ১৮ই অক্টোবর আইএফএ’র হেয়ারিংয়ের আগে দল নামাতে রাজি নয় কিবু ভিকুনার দল।

পুজো শেষ হতেই দাম কমল সবজির, মুখে হাসি মধ্যবিত্তদের

এই নিয়ে ডায়মন্ড হারবার এফসির সহ সভাপতি আকাশ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ” আমরা এখনই ইস্টবেঙ্গলের সাথে খেলবো না। আগে মহামেডান-ইস্টবেঙ্গল ম্যাচের ফয়সলা হোক। তার আগে খেলবো না বলে আইএফএ কে জানিয়েই দিয়েছিলাম। আমরা এখনোসেই পুরোনো দাবি তেই রয়েছি। নিয়ম মেনে হোক পুরো বিষয়টির ফয়সলা। যদি মহামেডান ভুল করে থাকে তাহলে নিশ্চয়ই নিয়ম মেনেই পয়েন্ট কাটা যাবে। কিন্তু ইস্টবেঙ্গলের আবেদনটাও নিয়ম মেনে হওয়া উচিত। ম্যাচের ২৪ ঘন্টার মধ্যে হাজার টাকা দিয়ে আবেদন করতে হয়, সেটাও তো হয়নি।” এই পরিস্থিতিতে আজকের ম্যাচ বাতিল বলেই ধরা হচ্ছে।

সব ঠিকঠাক থাকলে আগামী কয়েকদিনের মধ্যেই পুনরায় ম্যাচের সময় সূচি জানাবে আইএফএ। আবার অন্যদিকে এই ঘটনার প্রতিবাদ জানাতে নজির বিহীন সিদ্ধান্ত নিয়েছে মোহনবাগান শিবির। আসন্ন আইএফএ শিল্ডে অংশ নেবে না তাঁরা। এই নিয়ে ইতিমধ্যে আইএফএকে একটি চিঠি দিয়েছে বলে জানিয়েছেন বাগান সচিব দেবাশীষ দত্ত।