পুজো শেষ হতেই দাম কমল সবজির, মুখে হাসি মধ্যবিত্তদের

পুজোর আগে অনেকটাই বেড়েছিল নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সবজির দাম (Vegetable Price)। কিন্তু যতদিন যাচ্ছে, সেই সবজির দাম উত্তরোত্তর বৃদ্ধি পেয়েই চলেছে। এমনকি পুজোর মধ্যেও প্রতিদিন একটু…

Vegetable Prices Drop Right After the Festival, Bringing Smiles to the Middle Class

পুজোর আগে অনেকটাই বেড়েছিল নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সবজির দাম (Vegetable Price)। কিন্তু যতদিন যাচ্ছে, সেই সবজির দাম উত্তরোত্তর বৃদ্ধি পেয়েই চলেছে। এমনকি পুজোর মধ্যেও প্রতিদিন একটু একটু করে দাম বেড়েছে সমস্ত শাক-সবজির। আর সবজির এই লাগামছাড়া দাম বৃদ্ধিতে পকেটে টান পড়তে শুরু করেছে সাধারণ মানুষের। 

বাজারে গিয়ে সবজির দাম (Vegetable Price) দেখে কার্যত ছেঁকা খাচ্ছে আমজনতা। কিন্তু দশমীর পরের দিন অর্থাৎ রবিবার কতটা কমল-বাড়ল সবজির দাম? প্রতিদিনই নিত্যপ্রয়োজনীয় সবজির দামে কম-বেশি হেরফের দেখা যাচ্ছে। এখন পটল, ঢেঁড়স, বেগুন, ঝিঙে, আলু, আদা থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় বেশিরভাগ সবজি কিনতে গিয়ে দাম দেখে মাথায় হাত পড়েছে আমজনতার।

   

দশমীর পরেরদিন অপরিবর্তিত সোনার দাম, কলকাতায় রুপোর দাম কত?

রবিবারের বাজারে কেজি প্রতি বেগুন মিলছে ৪০ টাকায়। বড় পেঁয়াজের দাম কমে প্রতি কেজির হয়েছে ২৫ টাকা ও ছোট পেঁয়াজ প্রতি কেজিতে মিলছে ৭০ টাকায়। অন্যদিকে কেজি দরে আদা পাওয়া যাচ্ছে ২৪০ টাকায়। এদিকে আলু প্রতি কেজিতে পাওয়া মিলছে ২০ টাকায়। গাজর ৫০ টাকায়, লঙ্কা ৪০ টাকা, করলার দাম কমে হয়েছে ২০ টাকা, বিনস ৪৫ টাকা ও ক্যাপসিকাম ৫৫ টাকা।

এছাড়াও কুমড়ো বিক্রি হচ্ছে ২০ টাকা কিলো দরে। পটল, চিচিঙ্গা, কচু ও ঝিঙের দাম প্রায় এক। এদিকে ভালো সাইজের ফুলকপি প্রতি পিস বিক্রি হচ্ছে ৪৫ টাকার ওপরে। বাঁধাকপি প্রতি কেজিতে মিলছে ২৫ টাকায়। অন্যদিকে ১ কেজি মটরশুঁটি পাওয়া যাচ্ছে ৮০ টাকায়। দেখা যাচ্ছে, আজকে গতকালের মতোই অপরিবর্তিত রয়েছে বিভিন্ন সবজির দাম। তবে এখনও পর্যন্ত লাগাতার দাম বৃদ্ধি হচ্ছে বিভিন্ন সবজির।

অনশনরত জুনিয়র চিকিৎসকদের সমর্থনে দেশজুড়ে অনশনের ডাক আইএমএ-এর

তবে পুজোর মধ্যে ব্যবসায়ীরা যাতে আর দাম বৃদ্ধি করতে না পারে তার জন্য বেশ কিছুদিন আগে বিভিন্ন বাজারে নজরদারি চলেছে টাস্ক ফোর্সের। এমনকি এ নিয়ে ডাকা বৈঠকে রাজ্যে সুফল বাংলার স্টলের সংখ্যা আরও বাড়ানো হবে বলেও জানিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার এরই মধ্যে পুজোর মধ্যে ও পরে সবজির দাম একটু হলেও কমে যাওয়ায় বর্তমানে খুশির জোয়ারে ভাসছেন ক্রেতা থেকে বিক্রেতারা।