টেরিটোরিয়াল Army-তে চাকরি! মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পাশেই সুযোগ, পাবেন প্রচুর বেতন

Indian Territorial Army Recruitment 2024 Rally: ভারতীয় সেনাবাহিনীর টেরিটোরিয়াল আর্মিতে চাকরি পাওয়ার স্বপ্ন সবারই থাকে। আপনিও যদি এই স্বপ্ন পূরণ করতে চান, তাহলে টেরিটোরিয়াল আর্মির…

Army

Indian Territorial Army Recruitment 2024 Rally: ভারতীয় সেনাবাহিনীর টেরিটোরিয়াল আর্মিতে চাকরি পাওয়ার স্বপ্ন সবারই থাকে। আপনিও যদি এই স্বপ্ন পূরণ করতে চান, তাহলে টেরিটোরিয়াল আর্মির এই নিয়োগ সমাবেশে যোগ দিতে পারেন। এর জন্য টেরিটোরিয়াল আর্মি সেনা, কেরানি এবং ব্যবসায়ী সহ বিভিন্ন পদের জন্য শূন্যপদ প্রকাশ করেছে। যে কোনও প্রার্থী যারা এই পদগুলির জন্য আবেদন করতে চান, টেরিটোরিয়াল আর্মির অফিসিয়াল ওয়েবসাইট, jointerritorialarmy.gov.in-এ গিয়ে আবেদন করতে পারেন।

টেরিটোরিয়াল আর্মির এই নিয়োগের মাধ্যমে 2500 টিরও বেশি পদ পূরণ হতে চলেছে। এই নিয়োগ প্রক্রিয়ার আওতায় দেশের বিভিন্ন স্থানে নিয়োগ সমাবেশ অনুষ্ঠিত হবে। 12 নভেম্বর 2024 থেকে 27 নভেম্বর 2024 পর্যন্ত বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে সমাবেশে নিয়োগ করা হবে। আপনিও যদি এই পদগুলির জন্য আবেদন করার পরিকল্পনা করেন, তাহলে নীচে দেওয়া বিষয়গুলি মনোযোগ সহকারে পড়ুন।

   

টেরিটোরিয়াল আর্মিতে চাকরি পাওয়ার যোগ্যতা কী?
সেনা (সাধারণ দায়িত্ব) – প্রার্থীদের যেকোনো স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণী (৪৫% নম্বর সহ) পাশ হতে হবে।
সেনা (ক্লার্ক) – 12ম শ্রেণী পাশ হতে হবে (60% নম্বর সহ)।
ট্রেডসম্যান (10 তম পাশ) – যে কেউ এই পদগুলির জন্য আবেদন করলে যে কোনও স্বীকৃত বোর্ড থেকে 10 তম শ্রেণি পাশ থাকতে হবে।
ট্রেডসম্যান (8 তম পাশ) – প্রার্থীদের 8 তম শ্রেণী পাস হতে হবে।

টেরিটোরিয়াল আর্মির জন্য কোন বয়সের গ্রুপ আবেদন করতে পারে?
যে কেউ ভারতীয় সেনাবাহিনীর টেরিটোরিয়াল আর্মির অধীনে পূরণ করা পদগুলির জন্য আবেদন করার কথা ভাবছেন, তাদের বয়স সীমা 18 বছর থেকে 42 বছরের মধ্যে হওয়া উচিত।

টেরিটোরিয়াল আর্মিতে এভাবেই নির্বাচন করা হবে
শারীরিক মান পরীক্ষা (PST)
শারীরিক দক্ষতা পরীক্ষা (PET)
লিখিত পরীক্ষা
ট্রেড টেস্ট (পোস্টের প্রয়োজন অনুযায়ী)
ডকুমেন্টস ভেরিফিকেশন
মেডিকেল পরীক্ষা