ট্রেন লাইনচ্যুত করার ষড়যন্ত্র! রেললাইনে রাখা সিলিন্ডার

রেলপথে (Rail Line) ট্রেন উল্টানোর ষড়যন্ত্র চলছেই। উত্তরপ্রদেশ ও গুজরাটের পর এবার উত্তরাখণ্ডের রুরকিতে রেল লাইন থেকে একটি সিলিন্ডার (Cylinders) পাওয়া গেছে। যেখানে এই সিলিন্ডার…

Eastern Railway

রেলপথে (Rail Line) ট্রেন উল্টানোর ষড়যন্ত্র চলছেই। উত্তরপ্রদেশ ও গুজরাটের পর এবার উত্তরাখণ্ডের রুরকিতে রেল লাইন থেকে একটি সিলিন্ডার (Cylinders) পাওয়া গেছে। যেখানে এই সিলিন্ডার পাওয়া গেছে সেই রেলওয়ে ট্র্যাকে সামরিক সরঞ্জামের চলাচল হয়। সিলিন্ডারটি রুরকি ধান্দেরা রেলস্টেশনের ট্র্যাকের কাছে রাখা হয়েছিল।

পাইলট ট্র্যাকে রাখা সিলিন্ডারটি দেখে জরুরি ব্রেক মারেন, যার ফলে বড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়। রেলওয়ে ট্র্যাকে রাখা সিলিন্ডারের কথা আধিকারিকদের জানান লোকো পাইলট। মোরাদাবাদ রেলওয়ে কন্ট্রোল রুমের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে অবিলম্বে ট্র্যাকটি পরীক্ষা করেন। এ ধরনের ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন রেলওয়ে কন্ট্রোল রুমের কর্মকর্তারাও। বর্তমানে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

   

বিষয়টি খতিয়ে দেখতে রেলের কর্মচারীরা প্রায় ৫ কিলোমিটার পর্যন্ত তল্লাশি চালান। আশেপাশে লাগানো সমস্ত সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে, রেলপথে সিলিন্ডার ও অন্যান্য জিনিস রেখে ট্রেন লাইনচ্যুত করার ষড়যন্ত্র কারা করছে?

এ ঘটনায় অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানান রেলওয়ে স্টেশন মাস্টার। এই পথ দিয়ে সেনাবাহিনীর সরঞ্জাম এক স্থান থেকে অন্য স্থানে নিয়ে যাওয়া হয়। রুরকির একটি রেলস্টেশনের কাছে রেলপথে একটি খালি এলপিজি গ্যাস সিলিন্ডার পাওয়া গেছে। সৌভাগ্যবশত এই সময়ের মধ্যে কোন ট্রেন ট্র্যাকের উপর দিয়ে যায়নি। রেলওয়ে পুলিশ বিষয়টি তদন্ত করছে।