একের পর এক ম্যাক্সি স্কুটারে বড়সড় আপডেট, এবার দেশের ক্রেতাদের মুখে হাসি ফোটাল BMW

আন্তর্জাতিক বাজারে সদ্য উন্মোচিত হয়েছে নতুন প্রজন্মের BMW C 400 X। এটি ভারতে দীর্ঘদিন ধরে বিক্রি হয়ে আসা BMW C 400 GT-এর উপর ভিত্তি করে…

BMW C 400 GT unveiled in India

আন্তর্জাতিক বাজারে সদ্য উন্মোচিত হয়েছে নতুন প্রজন্মের BMW C 400 X। এটি ভারতে দীর্ঘদিন ধরে বিক্রি হয়ে আসা BMW C 400 GT-এর উপর ভিত্তি করে এসেছে। এবারে ভারতীয় ক্রেতাদের মুখে হাসি ফুটিয়ে এই ম্যাক্সি স্কুটারটিরও নতুন সংস্করণের উপর থেকে পর্দা সরাল বিএমডব্লিউ (BMW)। মডেলটির ফিচার ও ডিজাইনে তাৎপর্যপূর্ণ আপডেট দেওয়া হয়েছে।

BMW C 400 GT নতুন কালার ও গ্রাফিক্স পেয়েছে। সামান্য কিছু পরিবর্তনের ফলে ডিজাইনে বাড়তি মাত্রা যোগ হয়েছে। উপস্থিত একটি বৃহৎ সাইড প্যানেল, জিটি ডেকাল, ফ্রন্ট অ্যাপ্রন বরাবর স্ট্রিপ। দুধ সাদা রঙের মডেলটিতে সামঞ্জস্যপূর্ণ লাইট গোল্ড হুইল দেওয়া হয়েছে।

   

বাড়তি তিন লিটার বুট স্পেস সহ হাজির হয়েছে এই স্কুটি। এমনিতে এর সামনে ১২ লিটার পকেট মিলবে। উল্লেখযোগ্য ফিচারের তালিকায় উপস্থিত সেনসেটিভ এবিএস এবং ট্রাকশান কন্ট্রোল। কারিগরি ক্ষেত্রে C 400 GT-তে কোন বদল আনেনি বিএমডব্লিউ। আগের মতই একটি ৩৫০ সিসি লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে ছুটবে। এটি থেকে ৭৫০০ আরপিএম গতিতে ৩৪ বিএইচপি শক্তি এবং ৫,৭৫০ আরপিএম গতিতে ৩৫ এনএম টর্ক পাওয়া যাবে। মোটরের সঙ্গে সংযুক্ত একটি সিভিটি।

কোজাগরী লক্ষ্মীপুজোর দিন আলোড়ন জাগিয়ে লঞ্চ হচ্ছে নতুন পালসার, রইল খুঁটিনাটি

ডিজাইন গত বৈশিষ্ট্যের মধ্যে দেওয়া হয়েছে বৃহৎ বডি প্যানেল, এলইডি লাইট, টুইন ডিস্ক ব্রেক এবং একটি কালার টিএফটি ডিসপ্লে। ভারতে বিক্রিত BMW C 400 GT-এর বর্তমান বাজার মূল্য ১১.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। নয়া ভার্সনটির দাম কয়েক হাজার টাকা বাড়ানো হতে পারে বলে অনুমান করা হচ্ছে।