কোচিন শিপইয়ার্ড লিমিটেডে ইঞ্জিনিয়ার সহ একাধিক পদে নিয়োগ, জানুন আবেদন করার নিয়ম

কোচিন শিপইয়ার্ড লিমিটেড (COCHIN SHIPYARD LIMITED) বা CSL- এ  একাধিক  পদে নিয়োগের (recruitment) বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।সেই  অনুসারে, যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা ৪ অক্টোবর থেকে ৩০…

Recruitment application

কোচিন শিপইয়ার্ড লিমিটেড (COCHIN SHIPYARD LIMITED) বা CSL- এ  একাধিক  পদে নিয়োগের (recruitment) বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।সেই  অনুসারে, যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা ৪ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। কোচিন শিপইয়ার্ড লিমিটেডে সহকারী ইঞ্জিনিয়ার, প্রশাসনিক আধিকারিক,  ফায়ার অফিসার এবং হিসাবরক্ষক ইত্যাদি মিলিয়ে মোট ২০ টি পদের জন্য নিয়োগ করা হবে। প্রার্থীদের আবেদন করার আগে CSL-এর অফিসিয়াল ওয়েবসাইট, cochinshipyard.in -এ বিস্তারিত জানতে পারবেন।

কোন পদের জন্য কটি শূন্যপদ?
মেকানিক্যাল- ৩টি পদ
ইলেকট্রিক্যাল– ৮টি পদ
ইলেক্ট্রনিক্স বিভাগে – ১টি পদ
রক্ষণাবেক্ষণ – ৩টি পদ
প্রশাসনিক আধিকারিক- ১টি পদ
ফায়ার অফিসার- ২টি পদ
হিসাবরক্ষক- ২টি পদ

   

কি ভাবে আবেদন করবেন?

প্রথমত, CSL-এর অফিসিয়াল ওয়েবসাইট www.cochinshipyard.in-এ যান এবং ক্যারিয়ার পৃষ্ঠাটি দেখুন।
তারপর একটি অ্যাকাউন্ট তৈরি করুন এবং আবেদনপত্রে প্রয়োজনীয় বিবরণ পূরণ করুন।
নিশ্চিত করুন যে আপনি সমস্ত প্রয়োজনীয় নথি এবং শংসাপত্র আপলোড করেছেন।
আবেদন ফি প্রদানের জন্য UPI বা ডেবিট/ক্রেডিট কার্ডের মতো অনলাইন পেমেন্ট বিকল্পগুলি ব্যবহার করুন৷
আপনার আবেদন চেক করুন এবং তারপর জমা দিন।
ভবিষ্যতে প্রয়োজনের জন্য আবেদনপত্রের একটি প্রিন্টআউট নিতে ভুলবেন না।

বয়স সীমা কত?
এই পদগুলির জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স ৩০ অক্টোবর ২০২৪ এর মধ্যে সর্বোচ্চ ৪৫ বছর হতে হবে।  নিয়ম অনুসারে, ওবিসি প্রার্থীদের বয়সের ঊর্ধ্ব সীমাতে ৩ বছর ছাড় দেওয়া হয়েছে এবং এসসি-এসটি প্রার্থীদের ৫ বছরের ছাড় দেওয়া হয়েছে। একই সঙ্গে সিএসএলে নিয়মিত কাজ করা আবেদনকারীদের বয়সসীমা আরও দুই বছর কমানো হয়েছে।

আবেদনের ফি কত?
প্রার্থীদের ৩০ অক্টোবরের মধ্যে অনলাইন আবেদনের মাধ্যমে ৭০০ টাকা আবেদন ফি দিতে হবে, যা ফেরতযোগ্য হবে না। একই সময়ে, তফসিলি জাতি (এসসি) বা তফসিলি উপজাতি (এসটি) অন্তর্গত আবেদনকারীদের আবেদন ফিতে ছাড় দেওয়া হয়েছে। এছাড়াও, PwBD বিভাগের আবেদনকারীদের  প্রশাসনিক আধিকারিক এবং হিসাবরক্ষকের পদের জন্য আবেদন ফি প্রদান থেকেও ছাড় দেওয়া হয়েছে।

নির্বাচন প্রক্রিয়া কি ভাবে হয়?
এই পদ গুলির জন্য বাছাই প্রক্রিয়া হবে দুই ধাপে। প্রথমটি হবে বস্তুনিষ্ঠ এবং বর্ণনামূলক  অনলাইন পরীক্ষা, যা ৪০-৪০ নম্বরের অর্থাৎ ৮০ নম্বরে হবে। ৪৫ মিনিটের অবজেক্টিভ টাইপ অনলাইন পরীক্ষাটি দুটি বিভাগে হবে, যার প্রথম বিভাগে সাধারণ জ্ঞান, সাধারণ ইংরেজি, যুক্তি এবং পরিমাণগত যোগ্যতা সম্পর্কিত প্রশ্ন থাকবে এবং দ্বিতীয় বিভাগে শৃঙ্খলা সম্পর্কিত প্রশ্ন করা হবে। একই সময়ে, বাছাই প্রক্রিয়ার দ্বিতীয় পর্বে, আপনাকে আপনার কাজের অভিজ্ঞতার একটি পাওয়ারপয়েন্ট উপস্থাপনা করতে হবে, যা ২০ নম্বরের হবে। আরও তথ্যের জন্য আপনি কোচিন শিপইয়ার্ড লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইট cochinshipyard.in দেখতে পারেন।